shono
Advertisement

Panchayat Election 2023: প্রতীক বিলি নিয়ে তৃণমূল ও কংগ্রেসের সংঘর্ষ, বিডিও অফিসে ধরনায় অধীর চৌধুরী

আটক ৩ তৃণমূল কর্মী।
Posted: 04:15 PM Jun 20, 2023Updated: 05:01 PM Jun 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শাসক-বিরোধী অশান্তিতে উত্তাল হয়ে উঠল মুর্শিদাবাদের (Murshidabad) বড়ঞা। পুলিশের সামনেই বিডিও অফিসে কংগ্রেস প্রার্থীদের প্রতীক কেড়ে নেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। পরিস্থিতি আয়ত্তে আনতে লাঠিচার্জও করে পুলিশ। এরপরই বিডিও অফিসের সামনে ধরনায় বসেছেন অধীররঞ্জন  চৌধুরী। 

Advertisement

পঞ্চায়েত ভোটের দিন ঘোষণার পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির খবর প্রকাশ্যে এসেছে। মনোনয়ন পর্বে প্রায় সব জেলা থেকেই উত্তেজনায় খবর মিলেছে। ভাঙড় পরিণত হয়েছিল বোমা-বারুদের স্তুপে। মনোনয়ন পর্বে প্রাণহানিও ঘটেছে। মনোনয়ন প্রত্যাহার ও প্রতীক বিলিতেও অশান্তি। জানা গিয়েছে, মঙ্গলবার মুর্শিদাবাদের বড়ঞায় বিডিও অফিসে প্রতীক বিলিকে কেন্দ্র করে উত্তেনা ছড়ায়। অভিযোগ, কংগ্রেস প্রার্থীদের প্রতীকের ফর্ম ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে তৃণমূল। তা নিয়ে অশান্তি শুরু হয়। অভিযোগ, পুলিশ সামনে থাকলেও তাঁরা কোনও পদক্ষেপ করেনি প্রথমে। পরবর্তীতে অশান্তি বড় আকার নেয়।

[আরও পড়ুন: সরকারি নিয়মকে বুড়ো আঙুল! অবৈধভাবে ছোট ইলিশ শিকার উপকূলে, ক্ষুব্ধ মৎস্যজীবীরা]

স্থানীয় সূত্রে খবর, দু’পক্ষের অশান্তিতে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। আক্রান্ত হন কংগ্রেসের প্রার্থীও। পুলিশ পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টা করলে তাঁদের সামনেই চলে দুপক্ষের হাতাহাতি। পুলিশ লাঠিচার্জও করে বলে অভিযোগ। আহত হয়েছে বেশ কয়েকজন। আটক করা হয়েছে ৩ তৃণমূল কর্মীকে। ঘটনাস্থলে গিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

 

[আরও পড়ুন: লরির ধাক্কায় ভাঙল রথের চাকা, প্রতিবাদে দাসপুরে রাজ্য সড়ক অবরোধ, জ্বলল টায়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার