shono
Advertisement

‘টাটারা তো আমাদের বিরুদ্ধে ভোটে বিজ্ঞাপনও দিয়েছিল’, ফের ঝাঁজালো আক্রমণ মুখ্যমন্ত্রীর

কৃষকদের জমি কেড়ে নেওয়া, তাপসী মালিক হত্যা নিয়ে সিপিএমকে ফের তোপ মুখ্যমন্ত্রীর।
Posted: 09:15 PM Oct 20, 2022Updated: 09:18 PM Oct 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিঙ্গুর থেকে টাটাদের বিদায় নিয়ে ঝাঁজ আরও বাড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বুধবার তিনি উত্তরবঙ্গের বিজয়া সম্মিলনীর মঞ্চে দাঁড়িয়ে বলেছিলেন, তিনি বা তৃণমূল নন, টাটাদের সিঙ্গুর (Singur) থেকে বিতাড়িত করেছিল সিপিএমই। তা নিয়ে নানা মহলেই জোরদার আলোচনা শুরু হয়। এরপর বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী জানবাজারে কালীপুজোর উদ্বোধন করতে গিয়ে বলেন, ”আমার একটা কথা নিয়ে বিজেপি, সিপিএম নানা কথা বলছে। আমার বক্তব্যের ভুল ব্যাখ্য়া করছে। টাটারা তো ভোটের সময়ে আমাদের বিরুদ্ধে বিজ্ঞাপনও দিয়েছিল। সিপিএমের সুবিধা করে দিতে।”

Advertisement

পঞ্চায়েত ভোটের আগে সিঙ্গুর ইস্যু উসকে শিলিগুড়ির (Siliguri) বিজয়া সম্মিলনীর মঞ্চ থেকে বিস্ফোরক দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী। বলেন, “আমি টাটাকে (TATA) তাড়াইনি। সিপিএম তাড়িয়েছে। আমি চাই রাজ্যে বিনিয়োগ হোক।” ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই  তিনি আক্রমণের সুর আরও চড়ালেন। বারবার বোঝানোর চেষ্টা করেন, শিল্পের বিপক্ষে নয়, তাঁদের প্রতিবাদ ছিল কৃষিজমি কেড়ে শিল্প স্থাপনের বিরোধিতায়।  

[আরও পড়ুন: ধরনা চালিয়ে যাওয়ার অনুমতি চেয়ে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে TET প্রার্থীরা, রাতেই শুনানির আবেদন]

এ প্রসঙ্গে তিনি টাটাদের বিজ্ঞাপনের প্রসঙ্গও তোলেন। বলেন, ”সেসময় টাটারা তো আমাদের বিরুদ্ধে বিজ্ঞাপনও দিয়েছিল। আর সিপিএম, বিজেপি নানা কথা বলছে। আপনারা কী করেছেন? জোর করে কৃষকের জমি কেড়েছেন, মানুষ মেরেছেন। তাপসী মালিকের মতো মেয়েকে পুড়ে মরতে হয়েছে। আমরা শিল্পের বিরোধিতা করিনি। কিন্তু দোফসলি, তিন ফসলি জমি কেড়ে শিল্প গড়লে কৃষকদের কী হবে? তাই প্রতিবাদ জানিয়েছিলাম।” 

[আরও পড়ুন: দীপাবলিতে চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় সিত্রাং, সরকারি কর্মীদের ছুটি বাতিল করল নবান্ন]

রাজ্যে ক্ষমতায় আসার পর মমতা বন্দ্য়োপাধ্যায় এখানে শিল্প বিনিয়োগের কথা বারবার বলেছেন। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের (BGBS) মতো বিশাল মঞ্চে তাঁর একটাই বার্তা থাকে, বাংলায় শিল্পের অনুকূল পরিবেশ রয়েছে, এখানে বিনিয়োগ করুন। এমনকী টাটা গোষ্ঠীকেও তিনি আমন্ত্রণ জানিয়েছেন। কিন্তু সম্প্রতি সিঙ্গুরে ন্যানো কারখানার অসম্পূর্ণ কাজ, সিপিএম এবং টাটাদের নিয়ে  তাঁর ধারাবাহিক মন্তব্য নিয়ে যথেষ্ট গুঞ্জন তৈরি হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement