shono
Advertisement

বরকর্তা ফিরহাদ হাকিম, ভাইপোর বিয়েতে ‘সম্প্রীতি’র বার্তা মুখ্যমন্ত্রীর

আগামী ৭ ও ১০ তারিখ বিয়ের অনুষ্ঠান।
Posted: 05:35 PM Dec 04, 2023Updated: 07:02 PM Dec 04, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সারা বছর প্রশাসনিক কাজ, দলের কাজ নিয়ে ব্যস্ত থাকেন। পরিবারের সঙ্গে সময় কাটানোর মতো পর্যাপ্ত ‘সময়’ তাঁর হাতে থাকে না।  তবু পরিবারের সদস্যদের বড় কাছের জন তিনি। মাঝেমধ্যেই পরিবার নিয়ে কথা বলেন। এবার খানিকটা রুটিনের বাইরে বেরিয়েই পারিবারিক অনুষ্ঠানে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ভাইপোর বিয়ে উপলক্ষে বুধবার কার্শিয়াং (Karseong) যাচ্ছেন তিনি। থাকবেন প্রায় সপ্তাহ খানেক। তার মধ্যে অবশ্য সারবেন একাধিক প্রশাসনিক কাজকর্ম।

Advertisement

সোমবার বিধানসভা অধিবেশনে (Assembly) মুখ্যমন্ত্রী এই সুখবর জানান। বলেন, ”ভাইপোর বিয়ে উপলক্ষে পাহাড়ে যাচ্ছি। কেন যাচ্ছি জানেন? বাড়ির কোনও অনুষ্ঠানে যাই না। যেহেতু আমি রাজনীতিতে আছি, তাই। আমি যাচ্ছি একটাই কারণে। অনেকে ভাবে তো দার্জিলিং আলাদা। পাহাড়ের লোকেরা অনেক সময় বলেন। বাংলা থেকে দার্জিলিংকে আলাদা করার চক্রান্ত করে মাঝেমাঝে। ১০ বছর পরপর দার্জিলিংয়ে অশান্তি হয়। আমার ভাইপোর বিয়ে। সে নিজে ডাক্তার। বিয়ে করছে কার্শিয়ংয়ের পাহাড়ি মেয়েকে। আমি তাই পাহাড়ের সঙ্গে রক্তের মেলবন্ধন করার জন্য, হৃদয়ের মেলবন্ধন করার জন্য আমি যাচ্ছি। আর এই বিয়ের বরকর্তা ববি হাকিম। ও আমার ভাইপোর ভিক্ষা বাবা, ওর স্ত্রী ভিক্ষা মা। এটাই হচ্ছে আমরা, আমরা সকলে। আমাদের সোনার বাংলা। এটাই সম্প্রীতি, সংস্কৃতি, সংহতি, উন্নতির পীঠস্থান বাংলা।” 

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র দাপটে রাতভর বৃষ্টি, ভাসছে চেন্নাই! দেওয়াল ধসে মৃত ২]

আগামী ৭ তারিখ কার্শিয়াংয়ের পাঁচতারা হোটেলে মুখ্যমন্ত্রীর ভাইপো, পেশায় চিকিৎসক আবেশ বন্দ্যোপাধ্যায়ের বাগদান অনুষ্ঠান। পাত্রী দীক্ষা ছেত্রীও চিকিৎসক। একসঙ্গে পড়াশোনার সময়ই আলাপ, প্রেম। তা পরিণতি পাচ্ছে বিয়ের মধ্যে দিয়ে। এই সুখবর শুনিয়েছিলেন মুখ্যমন্ত্রী নিজে। ১০ তারিখ আবেশ-দীক্ষার বিয়ের অনুষ্ঠান। থাকবেন মুখ্যমন্ত্রী নিজে, অভিষেক বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাসরা। অভিষেক সোমবারই পৌঁছে গিয়েছেন কার্শিয়াংয়ে। বুধবার যাবেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন: কেন ভরাডুবি কংগ্রেসের? কী হবে ইন্ডিয়া জোটের কৌশল? তাৎপর্যপূর্ণ বার্তা মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement