shono
Advertisement

হাঁটুতে জল জমেছে, আজই অস্ত্রোপচার মুখ্যমন্ত্রীর, ভরতি হবেন SSKM-এ

মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য গঠিত পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড।
Posted: 09:11 AM Jul 06, 2023Updated: 09:11 AM Jul 06, 2023

স্টাফ রিপোর্টার: বাঁ পায়ে চোট আছে। অস্ত্রোপচারের প্রয়োজন। বৃহস্পতিবার তাই এসএসকেএম (SSKM) হাসপাতালে যাবেন মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কপ্টার কাণ্ডে চোট পাওয়ার পর তাঁর বাড়িতেই টানা ফিজিওথেরাপি চলেছে। কোমরে এবং বাঁ পায়ে আঘাত পেয়েছিলেন মমতা (Mamata Banerjee)। বাঁ পায়ের হাঁটুতে জল জমেছে।

Advertisement

টানা এক সপ্তাহ ডাক্তাররা ফিজিওথেরাপি করে তাঁকে স্থিতিশীল জায়গায় নিয়ে এসেছেন। সব ঠিকঠাক থাকলে তাঁর একটি ছোট অপারেশন হবে। মুখ‌্যমন্ত্রী ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। তিনি সুস্থই আছেন। ডাক্তারদের নির্দেশ মেনেই প্রচার বন্ধ করে দিতে হয়েছিল। ছোট অস্ত্রোপচারটির প্রয়োজন।

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস নওশাদের! থানায় তরুণী]

গত ২৭ জুন ক্রান্তি থেকে বাগডোগরা আসার পথে প্রবল দুর্যোগের মুখে পড়ে মুখ‌্যমন্ত্রীর কপ্টার। পাইলটের তৎপরতায় সেবকের কাছে বায়ুসেনার একটি এয়ারবেসে জরুরি অবতরণ করে কপ্টারটি। এই ঘটনার উল্লেখ করেই মমতা বলেছেন, আর ৩০ সেকেন্ড দেরি হলে হয়তো কপ্টারটি ক্র‌্যাশ করে যেত। কপ্টারটি অবতরণের পর উঁচু থেকে মাটিতে নামতে গিয়ে সেদিন কোমরে ও পায়ে চোট পেয়েছিলেন।

[আরও পড়ুন: আদিবাসী যুবকের মুখে প্রস্রাব! অভিযুক্ত ‘বিজেপি নেতা’র বাড়িতে বুলডোজার শিবরাজ প্রশাসনের]

পাঁচ সদস্যের একটি মেডিক‌্যাল বোর্ড মুখ‌্যমন্ত্রীর চিকিৎসার জন‌্য তৈরি হয়েছে। বুধবার সকালে তাঁরা একপ্রস্থ নিজেদের মধ্যে আলোচনা করে নিয়েছেন। অধিকর্তা ডা. মণিময় বন্দ্যোপাধ্যায়, ফিজিক‌্যাল মেডিসিন অ‌্যান্ড রিহ‌্যাবিলিটেশন ও হৃদরোগ বিশেষজ্ঞ দুই চিকিৎসক গোটা বিষয়টি খতিয়ে দেখেন। প্রয়োজনে অর্থোপেডিকের বিভাগীয় প্রধান-সহ দুই চিকিৎসককে থাকতে বলা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement