shono
Advertisement

ঘুষ নিলে ছাড় পাবেন না সরকারি আধিকারিকরা, BLRO-দের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রীর নিশানায় সেই ভূমি রাজস্ব দপ্তর।
Posted: 02:10 PM Dec 12, 2023Updated: 02:27 PM Dec 12, 2023

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: উত্তরবঙ্গ সফরের শেষ দিনে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী এই অনুষ্ঠান থেকে সরকারি আধিকারিকদের সতর্ক করে দিলেন। তাঁর নিশানায় ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকরা। BLRO-দের উদ্দেশে মুখ্যমন্ত্রীর সরাসরি বার্তা, ”কোনও কোনও BLRO দুষ্টু লোকদের সঙ্গে মিশে জমির পাট্টা নিয়ে দুর্নীতি করছে। আমি মুখ্যসচিবকে বলছি, এঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে। যে কোনও দুর্নীতিতে কোনও সরকারি অফিসার যুক্ত থাকলে ছাড়া হবে না। কড়া পদক্ষেপ নিতে হবে।”

Advertisement

এর আগেও ভূমি রাজস্ব দপ্তরের কাজকর্মে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী ‘ঘুঘুর বাসা’ ভাঙার নির্দেশ দিয়েছিলেন। বহুদিন ধরে জমি সংক্রান্ত কাগজপত্র নিয়ে গ্রাহকদের হয়রানির অভিযোগ উঠেছে। তা কানে এসেছে মুখ্যমন্ত্রীরও। আর তার পরই তিনি নিজে এই দপ্তরের কাজের দিকে বাড়তি নজর দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। এই মুহূর্তে রাজ্যজুড়ে জমিহারাদের জমির পাট্টা বিলির কাজ চলছে। সরকারি উদ্যোগে এই কাজে কোনওরকম গরমিল পেলে অভিযোগের তির উঠছে BLRO-দের দিকেই। আর তা নিয়েই শিলিগুড়ির সভা থেকে মুখ্যমন্ত্রীর বক্তব্য, ”কয়েকজন BLRO অবৈধ কাজে যুক্ত হচ্ছে। জমির পাট্টা বিক্রি করছে বলে অভিযোগ পাচ্ছি। মুখ্যসচিবকে বলছি, অভিযোগ খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে।”

[আরও পড়ুন: দিল্লিতে মুখোমুখি মোদি-মমতা, রাজ্যের বকেয়ার দাবিতে বৈঠক আগামী সপ্তাহেই]

এদিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর আরও বক্তব্য, ”কোনও রাজনৈতিক নেতার বাড়ি থেকে টাকা উদ্ধার হলে, তা  ফলাও করে সংবাদমাধ্যমে দেখানো হয়। কিন্তু কোনও সরকারি আধিকারিক ঘুষ নিলে, তা চাপা পড়ে যায়। আমি বলছি, আমাদের রাজ্যে কোনও সরকারি আধিকারিক ঘুষ নিলে কিন্তু ছাড় পাবেন না।  তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে সরকার।” 

[আরও পড়ুন: অনুষ্কার বেবিবাম্প আড়াল করলেন কোহলি! বিরুষ্কার বিবাহবার্ষিকীর ছবি ঘিরে তুঙ্গে জল্পনা]

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election) আগে উত্তরবঙ্গের জমি শক্ত করতে গত ৭ দিন ধরে সেখানে রয়েছেন মুখ্যমন্ত্রী। একাধিক সরকারি কর্মসূচি ছিল তাঁর। যেখানেই সভা করেছেন, আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখে নিজের বক্তব্য পেশ করেছেন। এদিনও শিলিগুড়ির সভা থেকে তিনি বলেন, ”অনেকেই বলেন, উত্তরবঙ্গ অবহেলিত। আলাদা রাজ্য়ের দাবি তোলেন। কিন্তু উত্তরবঙ্গ আর অবহেলিত নয়। অনেক কাজ হয়েছে এখানে। আমরা কথা কম বলি, কাজ বেশি করি।” কেন্দ্রকে তোপ দেগে মুখ্যমন্ত্রী বলেন,  ”এখন ভোট আসছে, কেন্দ্রের মনে পড়েছে বিনামূল্যে চাল দেওয়ার কথা। আমরা কিন্তু সারাবছর বিনামূল্যে রেশন দিই।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার