shono
Advertisement

মহারাষ্ট্রে আস্থাভোটে সহজ জয় শিব সেনার, ওয়াক আউট করল বিজেপি

প্রত্যাশা ছাপিয়ে ভোট পেলেন উদ্ধব। The post মহারাষ্ট্রে আস্থাভোটে সহজ জয় শিব সেনার, ওয়াক আউট করল বিজেপি appeared first on Sangbad Pratidin.
Posted: 03:16 PM Nov 30, 2019Updated: 04:15 PM Nov 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যাশামতোই মহারাষ্ট্রের আস্থাভোটে জয়ী হল মহা বিকাশ আগাড়ি। মুখ্যমন্ত্রী পদে বসে প্রথম পরীক্ষায় লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ হলেন উদ্ধব ঠাকরে। তাঁর জয় প্রত্যাশিত থাকলেও, যতগুলি ভোট তিনি পেলেন, তা প্রত্যাশা ছাপিয়ে গিয়েছে। রাজ্যপালের কাছে শিব সেনা জমা দিয়েছিল ১৬২ জন বিধায়কের সমর্থনের কাগজ। এদিন ভোটদানের সময় দেখা যাচ্ছে, সেই সংখ্যা ছাপিয়ে ১৬৯ জন বিধায়কের সমর্থন পেলেন উদ্ধব ঠাকরে।

Advertisement


সেনা-কংগ্রেস-এনসিপি জোট পাকা হওয়ার পর উদ্ধব ঠাকরের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করা নিয়ে খুব একটা সংশয় ছিল না। এদিন সকালেই শিব সেনা নেতা সঞ্জয় রাউত দাবি করেছিলেন, ১৭০ জন বিধায়কের সমর্থন রয়েছে তাঁদের পক্ষে। এনসিপি অবশ্য খানিকটা রয়েসয়ে এগিয়েছে। তাঁদের দাবি ছিল, অন্তত ১৬২ জন বিধায়ক তাঁদের সমর্থন করবেন। বিধানসভায় আস্থা ভোটের শেষে দেখা গেল ১৬৯ টি ভোট পেয়েছেন মুখ্যমন্ত্রী। চারজন বিধায়ক ভোটদান থেকে বিরত থেকেছেন। এই চারজন হলেন, মহারাষ্ট্র নবনির্মাণ সেনার ১ বিধায়ক, এআইএমআইএমের ২ বিধায়ক এবং সিপিএমের এক বিধায়ক। ২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভায় ম্যাজিক ফিগার ১৪৫। অর্থাৎ, অতি সহজেই ম্যাজিক ফিগার পার করে গিয়েছে শিব সেনা-কংগ্রেস-এনসিপির জোট।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের আস্থাভোটের আগে ‘দাদা’ মোদিকে ধন্যবাদ উদ্ধবের, ফের শুরু জল্পনা]


এদিন, আস্থাভোট প্রক্রিয়া শুরু হওয়ার আগেই অবশ্য ওয়াক আউট করে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, আস্থা ভোটের জন্য দ্বিতীয়বার প্রোটেম স্পিকার নির্বাচন করা হয়েছে, যা বেআইনি। স্পিকার নির্বাচনের আগে আস্থা ভোট হওয়া নিয়েও সরব হয়েছে গেরুয়া শিবির। উল্লেখ্য, এদিন স্পিকার পদের জন্য কংগ্রেস নেতা নানা পাটোলে মনোনয়ন জমা দিয়েছেন। একসময় বিজেপিতেই ছিলেন পাটোলে। পরে মোদির নীতির বিরোধিতা করে দল ছাড়েন তিনি।

The post মহারাষ্ট্রে আস্থাভোটে সহজ জয় শিব সেনার, ওয়াক আউট করল বিজেপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement