shono
Advertisement

বিকাশ মিশ্রকে অহেতুক হাসপাতালে পাঠানোর অভিযোগ, জেল সুপারকে জরিমানা হাই কোর্টের

জরিমানা না দিলে ৭ দিনের জেল খাটতে হবে প্রেসিডেন্সি জেলের সুপারকে।
Posted: 01:26 PM Feb 23, 2023Updated: 01:26 PM Feb 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেল খাটতে হতে পারে জেল সুপারকেই! জেলে থাকাকালীন বিকাশ মিশ্রকে বিশেষ সুবিধা দেওয়ার অভিযোগ উঠেছে প্রেসিডেন্সি জেলের সুপার দেবাশিস চক্রবর্তীর বিরুদ্ধে। এই অভিযোগের প্রেক্ষিতের জেল সুপারের বিরুদ্ধে তোপ দেগেছে কলকাতা হাই কোর্ট। সশরীরের হাজিরা দিয়েও রেহাই মিলল না। তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করল ডিভিশন বেঞ্চ। ৪৮ ঘণ্টার মধ্যে জরিমানা না দিলে ৭ দিনের জেল খাটতে হবে প্রেসিডেন্সি জেলের সুপারকে।

Advertisement

কয়লা পাচার মামলায় অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্র প্রেসিডেন্সি জেলে বন্দি। হাই কোর্ট স্পষ্ট নির্দেশিকায় জানিয়েছিল, অসুস্থ না হলে হাসপাতালে পাঠানো যাবে না বিকাশকে। কিন্তু প্রেসিডেন্সির সুপারের বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করার অভিযোগ উঠেছে। সুস্থ হয়ে যাওয়ার পরও হাসপাতালে ছিলেন বিকাশ। এমনকী, সিবিআই জেরা করতে গেলে কয়লা পাচারের অন্যতম কিংপিনকে জেলের ওয়ার্ডের বিরুদ্ধে হাসপাতালে রাখা হচ্ছিল বলেও অভিযোগ।

[আরও পড়ুন: শুঁড়ে পেঁচিয়ে আছড়ে মারল হাতি, পরীক্ষা দিতে যাওয়ার সময় মাধ্যমিক পরীক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু]

সিবিআইয়ের অভিযোগের পরই আদালত কড়া পদক্ষেপ করে। বিচারপতি জয়মান্য বাগচী ও বিচারপতি অজয়কুমার গুপ্তর ডিভিশন বেঞ্চের প্রশ্ন ছিল, বিকাশ মিশ্র বড় ব্যবসায়ী বলেই কি বিশেষ সুবিধা? আদালত অবমাননার অভিযোগ উঠল প্রেসিডেন্সি জেলের সুপারের বিরুদ্ধে।

এই অভিযোগের প্রেক্ষিতে হাই কোর্টে হাজির হয়ে ক্ষমা চান দেবাশিস চক্রবর্তী। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। জেল সুপারকে ১০ হাজার টাকার জরিমানা করে আদালত। ৪৮ ঘণ্টার মধ্যে তাঁকে হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জরিমানার টাকা দিতে হবে। অন্য়থায় তাঁকে ৭ দিনের জেল খাটতে হবে।

[আরও পড়ুন: BSF মহিলা কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে অবশেষে ধৃত কোম্পানি কমান্ডার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement