shono
Advertisement
Khardaha Accident

বন্ধ লেভেল ক্রসিংয়ে দু’টি গাড়ির সঙ্গে সংঘর্ষ এক্সপ্রেস ট্রেনের, খড়দহে ভয়ংকর দুর্ঘটনা

দুটি গাড়ির পিছনে ট্রেনের ধাক্কা লাগলেও অল্পের জন্য বড় বিপদ থেকে রক্ষা পেয়েছেন ওই গাড়ি দু'টির চালকেরা। হতাহতের খবর নেই।
Published By: Kishore GhoshPosted: 10:51 PM Jul 14, 2024Updated: 04:59 PM Jul 15, 2024

অর্ণব দাস, বারাকপুর: ভয়ংকর দুর্ঘটনা খড়দহ রেল স্টেশন সংলগ্ন লেভেল ক্রসিংয়ে। ডাউন হাজারদুয়ারি এক্সপ্রেসের সঙ্গে দুটি গাড়ির সংঘর্ষ। অল্পের জন্য বড় বিপদ থেকে রক্ষা পান দুটি গাড়ির চালকরা। তবে হতাহতের খবর নেই। রেলগেট অস্বাভাবিক যানজট এবং হাজারদুয়ারি এক্সপ্রেস দাঁড়িয়ে থাকার কারণে ব্যাপক দুর্ভোগ পোহাতে হয়েছে পথ চলতি মানুষদের।

Advertisement

ঘটনার সময় খড়দহ স্টেশন সংলগ্ন লেভেল ক্রসিংয়ের গেটটি খোলা ছিল। চলাচল করছিল যানবাহনও। হঠাৎ করেই গেটটিকে নামিয়ে দেন গেটম্যান। তখনই গেটের ভেতরে আটকে যায় দু'টি গাড়ি। একই সময় ডাউন হাজারদুয়ারি এক্সপ্রেস ডিঙোচ্ছিল খড়দহ স্টেশন সংলগ্ন ওই লেভেলক্রসিং। তাতেই বিপত্তি হয়। রেল গেটের ভেতরে আটকে যাওয়া দুটি গাড়িতে ধাক্কা মারে দ্রুতগামী হাজারদুয়ারি এক্সপ্রেস। ট্রেনের ধাক্কায় দুমড়ে মুছড়ে যায় গাড়ি দুটি পিছনের অংশ। তবে স্থানীয় সূত্রের খবর, প্রাণহানি হয়নি। আহত হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের নিয়ে যাওয়া হয়েছে বলরাম সেবা সদন হাসপাতালে। কিন্ত কীভাবে এই দুর্ঘটনা ঘটল? দোষ কার?

 

[আরও পড়ুন: ১০০ মিলিয়ন পার! X হ্যান্ডেলে ফলোয়ার্সের নিরিখে বিশ্বসেরা মোদি, ধারেকাছে কেউ নেই]

এই ঘটনায় রেলেকর্মীদের কাজে সমন্বয়ের অভাব এবং দুই গাড়ি চালকের দুঃসাহসিকতাকে দোষ দিয়েছেন স্থানীয়রা। এদিকে পূর্বরেল জানিয়েছে, জোর করে যে দুটি চার চাকা গাড়ি লেভেল ক্রসিংয়ে ঢুকেছিল, সেটি গেটের বুমেও ধাক্কা মারে, তারপর ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনার পর রেলের তরফে ওই গাড়ি চালকদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন ডাউন হাজারদুয়ারি এক্সপ্রেস বারাকপুর স্টেশন ছেড়ে রাত আটটা চল্লিশ নাগাদ চার নম্বর লাইন ধরে খড়দহ স্টেশনের দিকে যাচ্ছিল। লেভেল ক্রসিংয়ে অস্বাভাবিক ভিড় থাকায় লাইনের দুই দিক থেকেই অনবরত গাড়ি আসা-যাওয়া করছিল। যার জেরে রেলগেট চত্বরে ব‌্যাপক যানজট তৈরি হয়। ভিড়ের জন‌্য গেট ফেলতে না পারার কারণে হাজারদুয়ারি এক্সপ্রেসকে প্ল‌্যাটফর্মের বাইরে দীর্ঘক্ষণ দাঁড় করিয়ে রাখা হয়েছিল। সেই সময় গেটম‌্যানরা বারবার গাড়ি চালকদের রেল লাইন পার করতে বারণ করলেও শোনেনি কেউ কেউ। এরইমধ্যে এক নম্বর প্লাটফর্ম সংলগ্ন গেটটি গেটম‌্যান বন্ধ করতে গেলে সেই সময়ই জোর করে লেভেল ক্রসিংয়ের মধ্যে একটি স্করপিও এবং আরেকটি ছোট গাড়ি ঢুকে পড়ে। ততক্ষণে অপরদিকের গেট বন্ধ হয়ে যাওয়ায় গাড়িটি এসে সোজা গেটের বুমে ধাক্কা মেরে দাঁড়িয়ে পড়ে। তখনই হাজারদুয়ারি এক্সপ্রেস ৪ নম্বর লাইন দিয়ে পার হওয়ার সময় দুটি গাড়ির পিছনে সজরে ধাক্কা মেরে কিছুটা এগিয়ে দাঁড়িয়ে যায়।

 

[আরও পড়ুন: ‘গোটা বিশ্বে দক্ষিণপন্থী নেতারাই এখন টার্গেট’, ট্রাম্পের পাশে দাঁড়িয়ে প্রতিক্রিয়া হিমন্তের]

এই ঘটনায় রেলগেট চত্বরে হইচই পড়ে যায়। ট্রেন থেকে নামতে শুরু করেন যাত্রীরা। পরে পুলিশ এবং স্থানীয়রা মিলে দুটি গাড়িকে সরানোর ব্যবস্থা করে। এরপর ন’টা বেজে দুই মিনিট নাগাদ হাজারদুয়ারি এক্সপ্রেস গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। ক্ষতিগ্রস্ত স্করপিও চালক জানিয়েছেন, আমি যখন যাচ্ছিলাম দুটি রেলগেটই খোলা ছিল। এক ও দুই নম্বর প্লাটফর্মে ট্রেন সিগন্যাল না পাওয়ায় দাঁড়িয়ে ছিল। তাই এক নম্বর প্লাটফর্মের গেট পেরোনোর পর যখন চার নম্বর লাইন পার করছি তখন হঠাৎ ওই দিকের গেট ফেলে দেয়। ফলে আমাদের দুটো গাড়ি বেরোতে পারেনি। তখন চার নম্বর প্লাটফর্মের থ্রু ট্রেনকে সিগন্যালও দিয়ে দেয়। ট্রেনের ধাক্কায় আমার পায়ে আঘাত লাগে। তবে খালি গাড়ি ছিল বলে বড় দুর্ঘটনা ঘটেনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘটনার সময় খড়দহ স্টেশন সংলগ্ন লেভেল ক্রসিংয়ের গেটটি খোলা ছিল।
  • এই ঘটনায় রেলগেট চত্বরে হইচই পড়ে যায়।
Advertisement