shono
Advertisement

বছর শেষে আকাশ মাতাবে ধূমকেতুর আলো

স্রেফ আকাশের দিকে তাকিয়ে থেকেই আলোকিত করে তুলুন নতুন বছর! The post বছর শেষে আকাশ মাতাবে ধূমকেতুর আলো appeared first on Sangbad Pratidin.
Posted: 04:12 PM Dec 31, 2016Updated: 10:42 AM Dec 31, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নামটা তার বেশ খটোমটো- ৪৫পি/হন্ডা-মার্কোস-পাজদুসাকোভা! কিন্তু তার আলোর বাহারও তেমনই চোখধাঁধানো। বছর শেষের সন্ধ্যায় যা আলোকিত করে তুলবে আকাশের আনাচ-কানাচ।
সম্প্রতি এই খবর মিলেছে নাসা জেট প্রোপালশন ল্যাবরেটরি থেকে। একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে তারা জানিয়েছে বছর শেষের আকাশে এই ধূমকেতুর আবির্ভাবের কথা। “২০১৬কে বিদায় জানান বিশ্বজাগতিক উপায়ে। স্রেফ আকাশের দিকে তাকিয়ে থেকেই আলোকিত করে তুলুন নতুন বছর”, ইনস্টাগ্রামের ওই পোস্টে একথা জানিয়েছে ল্যাবরেটরি।
আরও জানা গিয়েছে, সূর্য ডুবে গেলেই পশ্চিম আকাশে দেখা দেবে এই ধূমকেতু। তবে ঠিক কোন সময়, সেটা নিশ্চিত করে জানায়নি নাসা। তবে এটুকু জানাতে কসুর করেনি- এই ধূমকেতু খালি চোখে দেখা যাবে না। তার জন্য প্রয়োজন হবে একটা টেলিস্কোপের, নিদেনপক্ষে একটু শক্তিশালী একটা দূরবিনের।
তাই বা মন্দ কী! বছর শেষের রাতে যখন আকাশ মাতোয়ারা হবে বাজির আলোর ছটায়, তার সূচনাটা হবে প্রকৃতির হাতে! একটি অধ্যায় শেষ করে আরেকটি অধ্যায় শুরুর জন্য এর চেয়ে ভাল উপহার আর কী হতে পারে!

Advertisement

The post বছর শেষে আকাশ মাতাবে ধূমকেতুর আলো appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement