shono
Advertisement

‘ব্রিজভূষণ বাবার মতো, হেনস্তা করতে পারেন না’, কুস্তিগিরকে বলল তদন্তকারী কমিটি

হেনস্তার অডিও ও ভিডিও প্রমাণ দিতে হবে, দাবি কমিটির।
Posted: 12:52 PM May 16, 2023Updated: 12:52 PM May 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিজভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh) বাবার মতো সম্মানীয় মানুষ। তিনি মহিলাদের হেনস্তা করতেই পারেন না। আসলে তাঁর ‘স্নেহের স্পর্শ’কে হেনস্তা বলে ভেবে ভুল করেছেন কুস্তিগিররা। এমনই দাবি করেছে মেরি কমের নেতৃত্বাধীন তদন্ত কমিটি। এমনকি অভিযোগকারী মহিলা কুস্তিগিরদের বলা হয়েছে, তাঁদের হেনস্তার অডিও বা ভিডিও প্রমাণ দিতে হবে। অন্যদিকে, যন্তর মন্তর ছেড়ে দিল্লির পথে নেমে মিছিল শুরু করেছেন কুস্তিগিররা।

Advertisement

নাম প্রকাশে অনিচ্ছুক তিন কুস্তিগির একটি সর্বভারতীয় সংবাদপত্রে সাক্ষাৎকার দেন। সেখানেই একজন দাবি করেন, “কমিটির এক সদস্য বলেন, ব্রিজভূষণ আসলে বাবার মতো মানুষ। তিনি হয়তো স্নেহের বশেই কুস্তিগিরদের স্পর্শ করেছেন। কিন্তু সেটাকে ভুল বুঝে যৌন হেনস্তা হিসাবে মনে করছে সকলে।” আরও এক কুস্তিগিরের দাবি, কমিটির সদস্যরা হেনস্তার অডিও ও ভিডিও প্রমাণ চেয়েছেন।

[আরও পড়ুন: হুঁশিয়ারির পরদিনই সুর বদল, ‘কুড়মি আন্দোলনকে বিজেপির বিরুদ্ধে ব্যবহারের চেষ্টা’, দাবি দিলীপের]

কুস্তিগিরদের অভিযোগ, তাঁরা চেয়েছিলেন শুধুমাত্র মহিলাদের সামনেই যেন তাঁদের বয়ান নেওয়া হয়। কিন্তু সেই অনুরোধকে মান্যতা দেওয়া হয়নি। এছাড়াও বয়ান দিতে যাওয়ার সময়ে কুস্তি ফেডারেশন প্রেসিডেন্টের অনুগামীরা কুস্তিগিরদের ভয় দেখাচ্ছেন বলেই অভিযোগ। এমনকি বয়ান রেকর্ডের সময়ে একাধিকবার ক্যামেরা বন্ধ করে দেওয়ারও অভিযোগ উঠেছে কমিটি সদস্যের বিরুদ্ধে। সব মিলিয়ে কমিটির কার্যপদ্ধতি নিয়েই প্রশ্ন উঠছে।

অন্যদিকে, সোমবারই দিল্লিতে মিছিল করেন আন্দোলনরত কুস্তিগিররা। তাঁদের সঙ্গে যোগ দেন ভীম আর্মির নেতা চন্দ্রশেখর আজাদ। ইতিমধ্যেই কুস্তিগিরদের তরফে জানানো হয়েছে, তাঁদের প্রতিবাদ এবার যন্তর মন্তরের গণ্ডি পেরিয়ে আরও বিস্তৃত হবে। দেশের নানা প্রান্তেও নানা সংগঠন মহিলা কুস্তিগিরদের সমর্থনে মিছিল করেছেন। যদিও কুস্তিগিরদের দাবি মেনে এখনও গ্রেপ্তার করা হয়নি বিজেপি সাংসদ ব্রিজভূষণকে। 

[আরও পড়ুন: কমল প্রাথমিকের চাকরি বাতিলের সংখ্যা, ‘এত দুর্নীতি, উপায় ছিল না’, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement