shono
Advertisement

এখনও গভীর কোমায় আচ্ছন্ন প্রণব মুখোপাধ্যায়, চলছে শ্বাসকষ্টের চিকিৎসা, জানাল হাসপাতাল

প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থা একইরকম রয়েছে।
Published By: Sulaya SinghaPosted: 09:35 AM Oct 13, 2017Updated: 04:20 PM Aug 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও কাটেনি সংকট। গভীর কোমায় আচ্ছন্ন প্রণব মুখোপাধ্যায় (Pranab Mukherjee)। তাঁর শ্বাসকষ্টের চিকিৎসা চলছে। সোমবার দিল্লির আর্মি হাসপাতালের পক্ষ থেকে এমনটাই জানানো হল।

Advertisement

এদিন হাসপাতালের তরফে বুলেটিনে বলা হয়, সকাল পর্যন্তও প্রাক্তন রাষ্ট্রপতির শারীরিক অবস্থা একইরকম রয়েছে। কোনও উন্নতি হয়নি। এখনও গভীর কোমায় রয়েছেন তিনি। তাঁর রেসপিরেটরি সংক্রমণের চিকিৎসা চলছে। তাঁর ভাইটাল প্যারামিটার স্থিতিশীল। তবে ভেন্টিলেটর সাপোর্টেই রাখা হয়েছে তাঁকে।

[আরও পড়ুন: রেলের বিরুদ্ধে জনবিরোধী পদক্ষেপের অভিযোগ, নেটদুনিয়ায় আন্দোলনে কর্মী সংগঠন]

গত ১০ আগস্ট থেকে দিল্লির সেনা হাসপাতালে ভরতি দেশের প্রাক্তন রাষ্ট্রপতি। তার আগের দিন রবিবার বাড়িতে পড়ে গিয়ে মাথায় রক্ত জমাট বাঁধে তাঁর। তার পরই হাসপাতালে ভরতি হতে হয় তাঁকে। অন্যান্য পরীক্ষার সঙ্গে করা হয় কোভিড টেস্টও। তখনই জানা যায়, শরীরে করোনা ভাইরাসও বাঁসা বেঁধেছে। ৮৪ বছরের প্রণববাবুকে সুস্থ করে তুলতে অস্ত্রোপচার করা হয়। তা সফল হলেও তারপর থেকেই শারীরিক অবস্থার অবনতি ঘটে। তারপর থেকেই ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাঁকে।

কিছুদিন আগেই গুজব উড়িয়ে জানিয়ে দিয়েছিলেন প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায় জানিয়ে দেন, বাবা বেঁচে আছেন। চিকিৎসায় কাজও হচ্ছে। পরে টুইট করেপ্রাক্তন রাষ্ট্রপতির ছেলে জানিয়ে সকলের প্রার্থনা আর শুভকামনায় তিনি অনেকটাই ভাল আছেন। চিকিৎসায় সাড়াও দিচ্ছেন। তাঁর দৃঢ় বিশ্বাস, তাঁর বাবা শীঘ্রই সুস্থ হয়ে বাড়ি ফিরবেন। কিন্তু সোমবার চিকিৎসকদের দেওয়া বুলেটিনে তেমন কোনও ইতিবাচক ইঙ্গিত না মেলায় ফের দুশ্চিন্তায় রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: বিক্ষুব্ধ নেতারা বিজেপি ঘনিষ্ঠ, রাহুলের মন্তব্যে তোলপাড় কংগ্রেস, ক্ষুব্ধ আজাদ-সিব্বল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement