shono
Advertisement

পশ্চিম সিরিয়ায় ভয়াবহ রাসায়নিক হামলায় ১১ শিশু-সহ মৃত ৫৮

শহরে এখন শুধুই শ্মশানের নীরবতা। The post পশ্চিম সিরিয়ায় ভয়াবহ রাসায়নিক হামলায় ১১ শিশু-সহ মৃত ৫৮ appeared first on Sangbad Pratidin.
Posted: 01:29 PM Apr 04, 2017Updated: 03:36 PM Dec 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশ্চিম সিরিয়ার ইদলিব শহরে ভয়াবহ রাসায়নিক হামলায় ১১ শিশু-সহ ৫৮ জনের মৃত্যুতে বিশ্ব জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার এই ঘটনায় দুনিয়া জুড়ে নিন্দার ঝড় উঠেছে। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস সূত্রে খবর, ইদলিবে ঘণ জনবসতিপূর্ণ এলাকায় বিষাক্ত রাসায়নিক হামলা হয়েছে। মেডিক্যাল টিম জানিয়েছে, প্রত্যেকেরই দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে।

Advertisement

সিরিয়ায় আসাদ সরকার ও সরকারবিরোধী বাহিনীর মধ্যে দীর্ঘদিন ধরে চলা যুদ্ধে বহু মানুষের মৃত্যু হয়েছে। আলেপ্পোয় ভয়াবহ বিমান হানার ঘটনাগুলি এখনও টাটকা বিশ্ববাসীর মনে। সেই শহরে এখন শুধুই শ্মশানের নীরবতা। তারই মধ্যে ইদলিবে এমন নৃশংস ঘটনায় সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের সংখ্যা ১০০ ছাড়াতে পারে। বহু মানুষ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে খবর। তবে এই রাসায়নিক গ্যাস হামলা সিরিয়ার জঙ্গিরা না কি আসাদ সরকারের বিমানবাহিনী করেছে তা জানা যায়নি। তবে যারাই এর নেপথ্যে থাক, গোটা বিশ্ব এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। এদিনই সোশ্যাল মিডিয়া ফেসবুকে এমন জানতে পারা যায়, ক্লোরিন গ্যাসের চারটি বোমা নিক্ষেপ করা হয়েছে ইদলিবে। ইতিমধ্যেই বেলজিয়ামের ব্রাসেলসে সিরিয়ার বর্তমান পরিস্থিতি নিয়ে দুদিনের রাষ্ট্রসংঘের সম্মেলন হওয়ার আগেই মঙ্গলবার এই ঘটনা ঘটল।

The post পশ্চিম সিরিয়ায় ভয়াবহ রাসায়নিক হামলায় ১১ শিশু-সহ মৃত ৫৮ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement