shono
Advertisement

কংগ্রেসের হাত মুসলিম হত্যার রক্তে রাঙানো, চাঞ্চল্যকর মন্তব্য সলমন খুরশিদের

কেন এ মত নেতার? The post কংগ্রেসের হাত মুসলিম হত্যার রক্তে রাঙানো, চাঞ্চল্যকর মন্তব্য সলমন খুরশিদের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:19 PM Apr 24, 2018Updated: 05:59 PM Oct 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুসলিম হত্যার দাগ লেগেছে কংগ্রেসের হাতেও। বিস্ফোরক মন্তব্য করলেন কংগ্রেস নেতা সলমন খুরশিদ। দেশের অতীত দাঙ্গায় মুসলিম হত্যার জন্য কংগ্রেসও যে দায়ী তা সরাসরি স্বীকারই করে নিলেন এই বর্ষীয়ান নেতা।

Advertisement

[  কাস্টিং কাউচের ফাঁদ থেকে মুক্ত নয় সংসদও, বিস্ফোরক কংগ্রেস নেত্রী রেণুকা ]

সাধারণত, দোষের মুখে পড়লে নেতারা অন্যের ঘাড়েই দোষ চাপান। সেখানে নিঃসন্দেহে ব্যতিক্রমী সলমন খুরশিদ। কেন এভাবে দল ও নিজের দায় স্বীকার করে নিলেন তিনি? আলিগড় মুসলিম ইউনির্ভাসিটিতে বক্তৃতা দিচ্ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। সেখানেই প্রশ্নোত্তর পর্বে শিখ দাঙ্গা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় তাঁকে। শিখ দাঙ্গা থেকে পরবর্তীকালে বাবরি ধ্বংসের দায় যারই হোক না কেন, সে সময় কেন্দ্রে ক্ষমতায় ছিল কংগ্রেসই। সুতরাং শাসকদল হিসেবে কংগ্রেস কোনওভাবেই তার দায় এড়াতে পারে না। এমনটাই মত সলমন খুরশিদের। তিনি তাই দায় ঝেড়ে ফেলতে চাননি। দাঙ্গা পরিস্থিতি নিয়ে প্রশ্নের মুখে তাই মেনে নেন মুসলিম হত্যার রক্ত তাঁর হাতেও লেগে আছে। তিনি তা অস্বীকার করতে পারেন না। তিনি এই দায় স্বীকার করে নিচ্ছেন ভবিষ্যতের কথা ভেবে। যাতে অন্য কেউ এরকম কোনও কাজে নিজেকে যুক্ত না করে। তাঁর বক্তব্য, আজ যদি কেউ কাউকে আক্রমণ করে তাহলে তার হাতেও রক্ত লাগে। আক্রমণকারীকেও ভবিষ্যতে প্রশ্নের মুখে পড়তে হয়। যেমন তাঁকে পড়তে হচ্ছে। এরকম প্রশ্নের মুখোমুখি যাতে আর কাউকে পড়তে না হয়, তাই আজ তিনি দায় স্বীকার করে নিয়েছেন। নমুনাস্বরূপ তিনি বলতে চেয়েছেন, আজ তাঁকে যেমন দায় মানতে হচ্ছে, আক্রমণ করলে ভবিষ্যতেও কাউকে এরকম দায় মানতে হবে। পরোক্ষে এই পরিস্থিতি বন্ধের আরজিতেই এহেন মন্তব্য খুরশিদের।

[  দু’দিনে নিকেশ ২৫, বৃহত্তম মাও-দমন অভিযান মহারাষ্ট্রে ]

যদিও খুরশিদের মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে বিস্তর জলঘোলা হয়েছে। দল অর্থাৎ কংগ্রেস এই মন্তব্যের দায় স্বীকার করেনি। পরে খুরশিদ জানান, ব্যক্তিমানুষ হিসেবেই তিনি এ মন্তব্য করেছেন।

The post কংগ্রেসের হাত মুসলিম হত্যার রক্তে রাঙানো, চাঞ্চল্যকর মন্তব্য সলমন খুরশিদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement