shono
Advertisement

ইডি দপ্তরে সোনিয়াকে আড়াই ঘণ্টা জেরা, দিল্লিতে গ্রেপ্তার কংগ্রেসের বহু নেতা

তাঁকে আবার ২৫ জুলাই তলব করেছে কেন্দ্রীয় সংস্থা।
Posted: 04:00 PM Jul 21, 2022Updated: 06:08 PM Jul 21, 2022

সোমনাথ রায়, নয়াদিল্লি: ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডি (ED) দপ্তরে হাজিরা দিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। প্রায় আড়াই ঘণ্টা জেরা করা হয় তাঁকে। জেরা পর্বের শেষে আজকের মতো ছাড়া পান তিনি। গত মাসেই প্রায় ৫৩ ঘণ্টার জেরার মুখে পড়তে হয়েছিল রাহুল গান্ধীকে। কাছাকাছি সময়ে সোনিয়ারও হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু করোনা আক্রান্ত হওয়ায় তিনি ইডির মুখোমুখি হতে পারেননি। অবশেষে এদিন ১২টা নাগাদ দিল্লিতে ইডি দপ্তরে হাজিরা দেন সোনিয়া। তাঁকে আবার ২৫ জুলাই তলব করেছে কেন্দ্রীয় সংস্থা।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সাড়ে ১২টা নাগাদ ৫ মহিলা আধিকারিকের একটি দল এদিন সোনিয়াকে জেরা শুরু করে। সব মিলিয়ে প্রায় ৫০টি প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে তাঁকে। এদিন সোনিয়ার সঙ্গে ইডি দপ্তরে যান তাঁর মেয়ে প্রিয়াঙ্কাও।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনের গণনা: দ্রৌপদীর গ্রামের বাড়িতে উৎসবের আমেজ, দেখা করতে পারেন মোদিও]

তবে তিনি অন্য একটি ঘরে ছিলেন। আসলে সোনিয়া যদি অসুস্থ হয়ে পড়েন, তাহলে যাতে দ্রুত তিনি মায়ের কাছে আসতে পারেন, তাই এই ব্যবস্থা। এদিকে এদিন সর্বভারতীয় এক সংবাদমাধ্যম দাবি করে, অসুস্থতার কারণে দ্রুত ছেড়ে দেওয়া হয়েছে কংগ্রেস নেত্রীকে। কিন্তু কংগ্রেসের প্রচার বিভাগের প্রধান জয়রাম রমেশ জানিয়ে দিয়েছেন, এই ধরনের দাবি ভিত্তিহীন। বরং সোনিয়া জানিয়েছিলেন, তাঁকে যতক্ষণ দরকার, তিনি থাকবেন। কিন্তু অচিরেই তাঁকে জানিয়ে দেওয়া হয়, আপাতত তাঁর আর ইডির দপ্তরে থাকার দরকার নেই। এমনকী, শুক্রবারও আসতে হবে না। পরে সোনিয়া জানান, যদি এরপরও কিছু প্রশ্ন বাকি থেকে থাকে, তিনি চাইলে সোমবারও আসতে পারেন। সেই সময়ই কিছু না জানালেও, পরে ইডির তরফে ফের ২৫ তারিখ হাজিরা দিতে বলা হয়। 

রাহুলকে জেরার দিনেও কংগ্রেস নেতারা প্রবল বিক্ষোভ দেখিয়েছিলেন। সোনিয়ার হাজিরার দিনও পথে নেমেছে কংগ্রেস। এবারে প্রতিবাদ কর্মসূচি আরও বৃহৎ। দেশের বিভিন্ন প্রান্তে কংগ্রেস নেতাকর্মীরা ইডি দপ্তর ঘেরাও অভিযানে নেমে পড়েছেন। অনেক রাজ্যেই পুলিশের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ছেন কংগ্রেস নেতাকর্মীরা। দিল্লিতে বিক্ষোভ দেখানোয় বহু কংগ্রেস নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

উল্লেখ্য, এই মামলায় গত মাসে একাধিকবার রাহুল গান্ধীকে (Rahul Gandhi) তলব করেছিল ইডি। ৯দিনের মধ্য়ে পাঁচদিন প্রায় ১০ থেকে ১২ ঘণ্টা করে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে।

[আরও পড়ুন: সুন্দরবনে বেড়াতে যাওয়াই কাল, গোমর নদীতে নৌকা থেকে নিখোঁজ পর্যটক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement