shono
Advertisement

সুনন্দা পুষ্কর মামলায় শশী থারুরকে সমন আদালতের, অস্বস্তিতে কংগ্রেস

থারুরের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার মামলা শুরু। The post সুনন্দা পুষ্কর মামলায় শশী থারুরকে সমন আদালতের, অস্বস্তিতে কংগ্রেস appeared first on Sangbad Pratidin.
Posted: 05:37 PM Jun 05, 2018Updated: 05:56 PM Jun 05, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনন্দ পুষ্কর মামলায় বড়সড় ধাক্কা খেলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। তাঁর বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার মামলা শুরুর নির্দেশ দিল দিল্লির একটি আদালত। এই মামলায় আগামী ৭ জুলাই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলছে কংগ্রেস।

Advertisement

[ডিজিটাল প্ল্যাটফর্মে মহিলাদের নিয়ে কুরুচিকর ছবি-বার্তায় রাশ কেন্দ্রের]

গতমাসেই থারুরের বিরুদ্ধে নতুন করে চার্জশিট পেশ করে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের চার্জশিটে দাবি করা হয়েছিল, স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনা দিয়েছেন সাংসদ। ৩ হাজার পৃষ্ঠার চার্জশিটে একমাত্র অভিযুক্ত হিসেবে থারুরের নাম রাখে পুলিশ। দিল্লি পুলিশের দাবি, মৃত্যুর আগে থারুরকে বেশ কয়েকটি ই-মেল করেন সুনন্দ পুষ্কর। যে ই-মেলগুলিতে স্পষ্ট, তিনি মানসিক কষ্টে ভুগছেন। এমনকি আত্মহত্যার ইচ্ছেপ্রকাশ করেও একটি ইমেল করেছিলেন সুনন্দা। পুলিশের অভিযোগ, তারপরেও কোনও পদক্ষেপ করেননি শশী থারুর। যা আত্মহত্যার প্ররোচনার শামিল। আদালত জানিয়েছে, দিল্লি পুলিশের চার্জশিটে থারুরের বিরুদ্ধে তদন্ত শুরু করার মত যুক্তি আছে। থারুরের দাবি, রাজনৈতিক উদ্দেশ্যে তাঁর বিরুদ্ধে সাজানো চার্জশিট গঠন করে দিল্লি পুলিশ। কংগ্রেসের তরফেও রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগই তোলা হয়েছে।

[কৈরানায় হারের কালমেঘ গিলে আখচাষিদের ৮০০০ কোটি অনুদানের ভাবনা কেন্দ্রের]

২০১৪ সালে নয়াদিল্লির একটি পাঁচতারা হোটেল থেকে উদ্ধার হয় থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের দেহ। পুলিশের দাবি, ছিল বিষ খাইয়ে খুন করা হয়েছে সুনন্দাকে। ময়নাতদন্তের সময় এইমসের চিকিৎসকরা আশঙ্কা প্রকাশ করেন, সুনন্দা পুষ্করের মৃত্যু স্বাভাবিক মৃত্যু নয়। দীর্ঘদিন ধরে চিকিৎসকের পরামর্শ না নিয়েই অবসাদের ওষুধ খাচ্ছিলেন তিনি। প্রথমে খুনের মামলা দায়ের করা হয়, পরে অবশ্য অবস্থান বদল করে দিল্লি পুলিশ। দাবি করা হয়, খুন করা হয়নি সুনন্দাকে। তবে, তাঁকে আত্মহত্যার প্ররোচনা দেওয়া হয়েছে। আত্মহত্যার প্ররোচনার অভিযোগে এবার থারুরের বিরুদ্ধে তদন্ত শুরু হবে। উল্লেখ্য, এই একই ঘটনায় শশী থারুরের বিরুদ্ধে নৃশংসতার অভিযোগের তদন্ত চলছে।

[কৃষকদের দাবি পূরণ না হওয়ায় ক্ষোভ, গায়ে আগুন দেওয়ার চেষ্টা কংগ্রেস বিধায়কদের]

২০১৯-লোকসভা ভোটের আগে থারুরের বিরুদ্ধে নতুন করে ওঠা এই অভিযোগে রীতিমতো অস্বস্তিতে কংগ্রেস। ভোটের আগে শহরাঞ্চলে প্রচারের মুখ হিসেবে থারুরকে কাজে লাগানোর পরিকল্পনা রয়েছে কংগ্রেসের। কিন্তু এই মামলায় নতুন করে তদন্ত শুরু হওয়া থারুরের ভাবমূর্তিতে প্রভাব ফেলবে বলে মত রাজনৈতিক মহলের।

The post সুনন্দা পুষ্কর মামলায় শশী থারুরকে সমন আদালতের, অস্বস্তিতে কংগ্রেস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement