shono
Advertisement

‘এমন বন্ধু থাকলে শত্রুর দরকার নেই’, ফেসবুক পোস্টে কাকে বিঁধলেন উদয়ন গুহ? তু্ঙ্গে জল্পনা

মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের মাঝে কেন এমন পোস্ট?
Posted: 01:56 PM Dec 15, 2020Updated: 01:56 PM Dec 15, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের মাঝে দিনহাটার তৃণমূল বিধায়কের ফেসবুক পোস্ট নিয়ে শুরু জল্পনা। এই পোস্টেের নেপথ্যে গভীর ইঙ্গিত রয়েছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। কিন্তু নিশানায় কে? প্রশ্ন অধিকাংশেরই। 

Advertisement

সোমবার রাত প্রায় ১১ টা নাগাদ ফেসবুকে একটি পোস্ট করেন বিধায়ক উদয়ন গুহ। লেখেন, “এমন বন্ধু থাকলে শত্রুর দরকার নেই। পারলে এক কোপে কাটবে।” বিষয়টি প্রকাশ্যে আসতে সকলের মনে একটাই প্রশ্ন, কাকে উদ্দেশ করে এই পোস্ট? এভাবে ইঙ্গিতে কি দলকে নিশানা করলেন তিনি?

এই নিয়ে কানাঘুষো চলাকালীনই মঙ্গলবার সকালে আরও একটি ফেসবুক পোস্ট করেন দিনহাটার বিধায়ক। সেখানে তিনি লেখেন, “দাদার পুরনো খেলা শুরু।” এতেই নতুন মাত্রা পেয়েছে জল্পনা। এখানে দাদা বলতে ঠিক কাকে উদ্দেশ করলেন বিধায়ক? শুভেন্দু অধিকারী নাকি অন্য কেউ? উত্তর অজানা।

 

[আরও পড়ুন: ‘বাংলায় কেউ চাকরি পায়নি, গুজরাটে পেয়েছে’, কর্মসংস্থান নিয়ে ফের রাজ্যকে তোপ দিলীপের]

উল্লেখ্য, কোচবিহারের দিনহাটায় বড়শাকদলে তৃণমূলের একটি সভা থেকে দলের নেতাদের নিশানা করে উদয়ন গুহ বলেছিলেন, “তৃণমূলের লোকেরাই দলের ক্ষতি করছেন। তাঁদের একাংশের উপর ক্ষোভ থেকেই দলত্যাগের ঘটনা ঘটছে।” পাশাপাশি তিনি প্রকাশ্যে জানিয়েছিলেন, তাঁর কাছে বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব এসেছে। দলের নেতা-কর্মীদের প্রতি ক্ষোভ প্রকাশের পর বিজেপির অফারের প্রসঙ্গ, তবে কী এটাই উদয়ন গুহর দল ছাড়ার ইঙ্গিত? এপ্রসঙ্গে বিধায়ক সাফ জানিয়েছিলেন, “আমি তৃণমূলের আদর্শ দেখে দলে আসিনি। আমি এসেছি একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) দেখে। তাই মমতা বন্দ্যোপাধ্যায় কোনওদিন বিজেপিতে গেলে আমিও যাব নাহলে নয়!” এসবের মাঝে এদিনের পোস্ট অনেকের মনেই প্রশ্ন জাগিয়েছে, তবে কি দলের প্রতি ক্ষোভের মেঘ ক্রমশ ঘনীভূত হচ্ছে দিনহাটার বিধায়কের মনেও?

[আরও পড়ুন: ‘দম বন্ধ হয়ে আসছে’, জেলা সংগঠনের পদ ছেড়ে মন্তব্য শুভেন্দু ঘনিষ্ঠ তৃণমূল নেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement