shono
Advertisement

কাশ্মীরে পুলিশকর্মীদের ওপর চড়াও জওয়ানরা, আহত ৮

নষ্ট করা হল থানার কাগজপত্র The post কাশ্মীরে পুলিশকর্মীদের ওপর চড়াও জওয়ানরা, আহত ৮ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:10 PM Jul 22, 2017Updated: 10:40 AM Jul 22, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশকর্মীদের ওপর চড়াও হলেন জনা কয়েক সেনা। তাদের রীতিমতো মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে জম্মু কাশ্মীরের গান্ডেরবাল জেলায়।

Advertisement

নিরাপত্তার জন্য শুক্রবার রাতে অমরনাথ থেকে ফিরে আসা যাত্রীদের আটকান এই পুলিশ কর্মীরা বলে অভিযোগ। সেই দলে অভিযুক্ত সেনাকর্মীরাও ছিলেন। পথ আটকানো নিয়ে বচসা শুরু হয় তাদের মধ্যে। এরপরেই ক্ষুব্ধ সেনাকর্মীরা থানা ঘেরাও করে। থানার মধ্যে উপস্থিত পুলিশকর্মীদের মারধর করেন তারা। মারধর করা হয় একজন এএসআইকেও। আহত হয়েছেন আটজন পুলিশকর্মী। তাদের বয়ান অনুযায়ী প্রায় ১২ থেকে ১৪ জন সেনা জওয়ান থানা ঘেরাও করে মারধর করে।

[জওয়ানদের জন্য পুষ্টিকর খাবার বানাচ্ছে DRDO, জানালেন প্রতিরক্ষামন্ত্রী]

আহত পুলিশ কর্মীদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। একাধিক জায়গায় আঘাত লেগেছে তাদের। পাশাপাশি, বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলেও হাসপাতাল সূত্রে খবর। থানা ঘেরাও, কর্তব্যরত পুলিশকর্মীদের মারধরের অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে অভিযুক্তদের বিরুদ্ধে।

[দেশি ‘বোফর্স’ কামানে নিম্নমানের চিনা যন্ত্রাংশ!]

অভিযুক্ত জওয়ানরা সাধারণ পোশাকে অমরনাথ থেকে ফিরছিলেন। সম্প্রতি হয়ে যাওয়া জঙ্গি হামলার জেরে নিরাপত্তার কড়াকড়ি করা হয়েছে যাত্রাপথে। ফলে রাতে ওই দলটিকে আটকানো হয়। তবে ওই জওয়ানরা যাওয়ার ব্যাপারে অনড় থাকেন। তারপরেই ছড়িয়ে পড়ে উত্তেজনা। জওয়ানদের নিকটবর্তী সেনাক্যাম্পে থাকার ব্যবস্থাও করে দেওয়া হচ্ছিল বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। তাতে রাজি না হওয়ায় আচমকাই থানা ঘেরাও করেন জওয়ানরা। চলে মারধর। এমনকি থানার ভেতরের বহু নথিও নষ্ট করে দেওয়া হয়েছে বলে পুলিশসূত্রে খবর।

[কাশ্মীর সমস্যায় দায়ী নেহরু-গান্ধী ও আবদুল্লা পরিবার, তির বিজেপি নেতার]

কাশ্মীর পুলিশের আইজি মুনির আহমেদ খান অবশ্য বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেচেন। সাংবাদিকদের সামনে কোনও পুলিশকর্মীর আহত হওয়ার ঘটনা স্বীকার করতে চাননি তিনি। সামান্য বচসা হয়েছে বলেও গোটা ঘটনাকে ব্যাখ্যা করেছেন তিনি। এই বিষয়ে তিনি সেনার উচ্চপদস্থ আধিকারিকদের সাথে কথা বলেছেন এবং অভিযুক্ত জওয়ানদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করা হবে বলেও জানিয়েছেন আইজি।
তবে টুইটারে গোটা ঘটনার নিন্দা করেছেন জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। এই ইস্যুতে কড়া পদক্ষেপ নেওয়া উচিত বলে মন্তব্য তাঁর।

The post কাশ্মীরে পুলিশকর্মীদের ওপর চড়াও জওয়ানরা, আহত ৮ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement