shono
Advertisement

উধাও স্বস্তি, সংক্রমণ কমলেও ফের রাজ্যে বাড়ল করোনায় মৃতের সংখ্যা

বাংলায় করোনা থেকে সুস্থতার হার এই মুহূর্তে ৯৭.৩৭ শতাংশ।
Posted: 08:14 PM Feb 07, 2021Updated: 08:27 PM Feb 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিনের স্বস্তি উধাও। ফের রাজ্যে কিছুটা ঊর্ধ্বমুখী কোভিড (COVID-19) গ্রাফ। স্বাস্থ্যদপ্তরের নয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ১৯৩, মৃত্যু হয়েছে ৫ জনের। শনিবার মৃতের সংখ্যা ছিল মাত্র ১। তুলনায় রবিবারের পরিসংখ্যান ফের বাড়িয়ে তুলল উদ্বেগ। তবে বেড়েছে সুস্থতার হারও। এই মুহূর্তে রাজ্যে করোনা ভাইরাস (Coronavirus) থেকে সুস্থতার হার ৯৭.৩৭ শতাংশ।

Advertisement

দেশজুড়ে গত মাসের মাঝামাঝি সময় থেকে শুরু হয়েছে করোনা টিকাকরণ কর্মসূচি। রাজ্যেও চলছে টিকাদান পর্ব। প্রথমে পুণের সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড এ রাজ্যে এলেও, গত সপ্তাহ থেকে আরও একটি ভ্যাকসিনও এসেছে রাজ্য়ে – ভারত বায়োটেকের কোভ্যাক্সিন। জোড়া টিকায় করোনা যুদ্ধে কিছুটা এগিয়ে বাংলা। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্য়ান অনুযায়ী, এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা  ৫ লক্ষ ৭১ হাজার ১৭৮, যার মধ্য়ে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৪৭৯৮।  মারণ ভাইরাসের বলি মোট ১০,২০৭। সুস্থ হয়ে ফিরেছেন ৫ লক্ষ ৫৬ হাজার ৩৭০ জন। শুধুমাত্র গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়েছেন ২৮৯ জন।  

[আরও পড়ুন: ‘অনেক ফাউল করেছেন, এবার মানুষ আপনাকে রাম কার্ড দেখাবে’, মমতাকে কটাক্ষ মোদির]

তবে রবিবারের পরিসংখ্য়ানে দেখা গেল, সংক্রমণ কমেছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলায়। তবে সংক্রমণের শীর্ষে এখনও এই দুই জেলা। এখনও অ্য়াকটিভ রোগীর সংখ্যা এগারোশরও বেশি। করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে আলিপুরদুয়ার, এখানে অ্য়াকটিভ রোগীর সংখ্যা মাত্র  ২৩। এছাড়া ঝাড়গ্রাম ও কালিম্পংয়েও করোনা সংক্রমণ অনেক কম। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ৩৬৫, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ৭. ০১ শতাংশ। 

[আরও পড়ুন: ‘ক্ষমতা থাকলে পাণ্ডবেশ্বর থেকে দাঁড়ান, হারাবই’, শুভেন্দুকে চ্যালেঞ্জ জিতেন্দ্র তিওয়ারির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement