shono
Advertisement

Coronavirus: দেশের দৈনিক মৃতের সংখ্যায় ফের উদ্বেগ, বাড়ল অ্যাকটিভ কেসও, নয়া আতঙ্ক চিনে

এই মুহূর্তে করোনায় সবচেয়ে ভয়ংকর পরিস্থিতি চিনে।
Posted: 09:45 AM May 08, 2022Updated: 09:47 AM May 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দৈনিক আক্রান্ত আগের দিনের থেকে সামান্য কম। তবুও দেশের করোনা পরিসংখ্যানে তেমন স্বস্তি মিলছে না। রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, এদিন ফের বেড়েছে অ্যাকটিভ কেস। অনেকটা বেড়েছে মৃতের সংখ্যাও।

Advertisement

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৫১ জন। যা আগের দিনের থেকে খানিকটা কম। এর মধ্যে দিল্লিতেই ১ হাজার চারশোর বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। দিল্লির পাশাপাশি করোনা বাড়ছে কেরল এবং হরিয়ানাতেও। দুই রাজ্যেই গত ২৪ ঘণ্টায় চারশোর বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। বর্তমানে দেশে অ্যাকটিভ কেস ২০ হাজার ৪৫১ জন। যা গতকালের থেকে সামান্য বেশি। দেশে অ্যাকটিভ কেসের হার বেড়ে হয়েছে ০.০৫ শতাংশ।

[আরও পড়ুন: প্রাক্তন প্রেমিকাকে শিক্ষা দিতে গাড়িতে আগুন ‘পাগল’ প্রেমিকের! পুড়ল গোটা আবাসন, মৃত্যু ৭ জনের]

রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪০ জন। যা আগের দিনের থেকে বেশ খানিকটা বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৬৪ জন। সার্বিক করোনা গ্রাফ চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৫৭ হাজার ৪৯৫ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩ হাজার ৭৯ জন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯০ কোটি ২০ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৭ লক্ষের বেশি।

[আরও পড়ুন: স্নাতক পরীক্ষায় ‘হিন্দু বিরোধী’ প্রশ্ন! কাঠগড়ায় বেসরকারি বিশ্ববিদ্যালয়]

ভারতের পাশাপাশি করোনা নতুন করে আতঙ্ক ছড়াচ্ছে উৎসস্থল চিনে। ইতিমধ্যেই করোনার প্রকোপে পিছিয়ে দিতে হয়েছে এশিয়ান গেমস। আজ থেকে সাংহাই এবং বেজিংয়ে নতুন করে গণহারে টেস্টিং করা শুরু হচ্ছে। বলা হচ্ছে চিন এই মুহূর্তে করোনায় সবচেয়ে ভয়ংকর পরিস্থিতি দিয়ে যাচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement