shono
Advertisement

Coronavirus: দেশে লাফিয়ে বাড়ল দৈনিক মৃত্যু, কর্ণাটকে শিশুদের সংক্রমণ বাড়াচ্ছে উদ্বেগ

গত ২৪ ঘণ্টা দেশে করোনার বলি ৫৮৫ জন।
Posted: 09:45 AM Aug 13, 2021Updated: 10:53 AM Aug 13, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  তৃতীয় ঢেউয়ের প্রাক্কালে উদ্বেগ বাড়িয়েই তুলছে দেশের করোনা পরিসংখ্য়ান। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম রিপোর্ট অনুযায়ী, দৈনিক সংক্রমণ সামান্য কমলেও মৃত্যু বাড়ল লাফিয়ে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডের (COVID-19)বলি ৫৮৫জন। এর মধ্যে মুম্বইতে ডেল্টা প্লাস স্ট্রেনে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবরও মিলেছে। মহারাষ্ট্রে এ নিয়ে ডেল্টা প্লাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২।  বৃহস্পতিবার তা ছিল পাঁচশোর কাছাকাছি। আর একদিনের সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ১২০ জন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৪১ হাজারেরও বেশি। কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে তা ৩ লক্ষ ৮৫ হাজার ২২৭। চিন্তা আরও বাড়াচ্ছে কর্ণাটকে শিশুদের মধ্যে করোনা ভাইরাস (Coronavirus) সংক্রমণের হার। কর্ণাটকে গত ১০ দিনে ৫৪৩ জন কমবয়সী মহামারীতে আক্রান্ত হয়েছে বলে জানা যাচ্ছে।  

Advertisement

 

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২১ লক্ষ ১৭ হাজার ৮২৬ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১৩ লক্ষ ২ হাজার ৩৪৫ জন। এই হার বেশ আশাব্যঞ্জক বলেই মনে করছে স্বাস্থ্যমহল। আর করোনার বলি মোট ৪ লক্ষ ৩০ হাজার ২৫৪। তবে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর হার বেশ খানিকটা বাড়ল, তা স্পষ্ট পরিসংখ্য়ানেই। অন্যদিকে, দেশে এখনও পর্যন্ত করোনা ভ্যাকসিন (Corona vaccine) পেয়েছেন মোট ৫২ কোটি ৯৫ লক্ষ ৮২ হাজার ৯৫৬ জন। এই হার আরও ত্বরান্বিত না করলে চলতি বছরের মধ্যে টিকাকরণের টার্গেট ছোঁয়া সম্ভব হবে না বলে  মনে করছেন চিকিৎসকরা। 

[আরও পড়ুন: মারধর করে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে জোর, যোগীর রাজ্যে ফের নিগৃহীত মুসলিম ব্যক্তি]

বেঙ্গালুরু পুরপ্রশাসন জানিয়েছে, চলতি মাসের প্রথম ১০ দিনেই সেখানে ৫৪৩ জন শিশু, কিশোর আক্রান্ত হয়েছে করোনা ভাইরাসে। এদের সকলের বয়স ১৮ বছরের মধ্যে। কেউ সম্পূর্ণ উপসর্গহীন, কারও আবার মৃদু উপসর্গ দেখা দিয়েছে। ফলে করোনা ভাইরাস যে তাদের কাবু করেছে, তা বোঝা দুষ্কর হয়ে উঠেছিল। এখনও ভারতে কমবয়সীদের টিকাকরণ চালু হয়নি। বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার পথে কেন্দ্র। তারই মধ্য়ে তাদের মধ্যে সংক্রমণ এভাবে ছড়িয়ে পড়া চিন্তা বাড়িয়ে তুলছে। 

[আরও পড়ুন: ফের দিল্লিতে মুখোমুখি Amit Shah ও বাংলার রাজ্যপাল Jagdeep Dhankhar, কারণ নিয়ে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement