shono
Advertisement

Coronavirus: দেশে একদিনে করোনা আক্রান্ত ১০ হাজারের বেশি, কমছে অ্যাকটিভ কেস

গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটা উদ্বেগের।
Posted: 09:45 AM Aug 26, 2022Updated: 09:45 AM Aug 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকোপ কমেছে। কিন্তু করোনা কিছুতেই বিদায় নেওয়ার নাম নিচ্ছে না। শুক্রবার ফের দেশের দৈনিক আক্রান্ত ১০ হাজারের উপরে। এই নিয়ে পরপর তিনদিন দেশের দৈনিক করোনা আক্রান্ত ১০ হাজারের উপরে। তবে স্বস্তির খবর হল, এই তিনদিনই লাগাতার কমছে অ্যাকটিভ কেস। করোনা গ্রাফের অন্যান্য সূচকও নিম্নমুখী।

Advertisement

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২৫৬ জন। গতকালও সংখ্যাটা ছিল ১০ হাজারের আশেপাশে। সংক্রমণের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় অনেকটা কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৯০ হাজার ৭০৭ জন। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৬৮ জন। যা আগের দিনের থেকে অনেকটা বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৭ হাজার ৫৫৬।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অশালীন মন্তব্য: হাই কোর্টে ধাক্কা, রোদ্দুর রায়ের আবেদন খারিজ বিচারপতির]

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৭ লক্ষ ৭০ হাজার ৯১৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬১ শতাংশ। সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিললেও চিন্তা থাকছে মহারাষ্ট্রের পরিস্থিতি নিয়ে। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮০০ জনের বেশি।

[আরও পড়ুন: ফের পিছোল কংগ্রেসের সভাপতি নির্বাচন, রাহুলকে রাজি করাতে মরিয়া দল!]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১১ কোটি ১৩ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ৩১ লক্ষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৪ লক্ষ ২২ হাজার ৩২২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement