shono
Advertisement

Coronavirus: করোনামুক্তির পথে আরও একধাপ, দেশের দৈনিক মৃত্যু নামল একশোর নিচে

চিনে নতুন করে সংক্রমণ ছড়ানো শুরু করলেও ভারতে আপাতত স্বস্তি।
Posted: 09:44 AM Mar 12, 2022Updated: 09:44 AM Mar 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনে করোনা নতুন করে আতঙ্ক ছড়ালেও ভারতে নতুন করে আতঙ্কের কোনও কারণ নেই। কারণ যত দিন যাচ্ছে ততই যেন করোনা মুক্তির দিকে এগোচ্ছে দেশ। একটা সময় যে দৈনিক আক্রান্তের সংখ্যাটা তিন লক্ষে পৌঁছে গিয়েছিল, সেই দৈনিক আক্রান্তের সংখ্যাটাই আজ নেমে এসেছে সাড়ে ৩ হাজারের কাছাকাছি। আরও স্বস্তির খবর হল, এদিন দৈনিক মৃতের সংখ্যা নেমে এসেছে একশোর নিচে।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬১৪ জন। যা আগের দিনের তুলনায় ১৪ শতাংশ কম। শুধু আগের দিন নয়, গত কয়েক মাসের মধ্যেই এই আক্রান্তের সংখ্যাটা সর্বনিম্ন। সংক্রমণ উল্লেখযোগ্যভাবে কমার পাশপাশি বড় সংখ্যায় কমেছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত ৮৯ জন। এই সংখ্যাটাও কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন। দেশে এখনও পর্যন্ত কোভিডের বলি ৫ লক্ষ ১৫ হাজার ৮০৩ জন।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে চিনা শহরে ‘গৃহবন্দি’ ৯০ লক্ষ, আবার কি ফিরছে আতঙ্কের সেই দিনগুলি?]

ধীরে ধীরে কমছে অ্যাকটিভ কেসও। বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪০ হাজার ৫৫৯। অ্যাকটিভ কেসের হার কমে দাঁড়িয়েছে ০.০৯ শতাংশে। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৪ লক্ষ ৩১ হাজার ৫১৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৫ হাজার ১৮৫ জন। সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ।

[আরও পড়ুন: ‘সত্যিটা সাহেবও জানেন’, উত্তরপ্রদেশের ফলপ্রকাশের পরই মোদিকে কটাক্ষ প্রশান্ত কিশোরের]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৭৯ কোটি ৯১ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৮ লক্ষের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৮ লক্ষের বেশি। তবে করোনা গ্রাফ নামলেও সতর্কতা কমাচ্ছে না কেন্দ্র। সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। সেখানেও জারি থাকবে করোনা বিধি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement