shono
Advertisement

Coronavirus: দেশে আরও কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, স্বস্তি অ্যাকটিভ কেসেও

এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৩ কোটি ২০ লক্ষের বেশি।
Posted: 09:45 AM Sep 04, 2022Updated: 09:45 AM Sep 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুম শুরুর আগেই দেশে করোনার দাপট কার্যত পুরোপুরি নিয়ন্ত্রণে আসার পথে। প্রায় প্রতিদিনই একটু একটু করে নিয়ন্ত্রণে আসছে করোনা পরিস্থিতি। নিম্নমুখী হচ্ছে গ্রাফ। ব্যতিক্রম হল না রবিবারও। এদিনও খানিকটা কমল দৈনিক আক্রান্ত। কমেছে অ্যাকটিভ কেসও।

Advertisement

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৮০৯ জন। গতকাল সংখ্যাটা ছিল ৭ হাজারের সামান্য বেশি। সংক্রমণের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় অনেকটা কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৫৫ হাজার ১১৪ জন। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৬ জন। যা আগের দিনের থেকে অনেকটা কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৭ হাজার ৯৯১।

[আরও পড়ুন: বিলকিস বিতর্কের জের! মৃত্যু পর্যন্ত জেলেই থাকতে হবে ধর্ষকদের, প্রস্তাব মধ্যপ্রদেশে]

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৮ লক্ষ ৭৩ হাজার ৪৩০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৬৯ শতাংশ। সার্বিকভাবে দেশের পরিসংখ্যানে স্বস্তি মিললেও চিন্তা থাকছে পজিটিভটি রেট নিয়ে। বর্তমানে দেশের সাপ্তাহিক পজিটিভিটি রেট ২.১২ শতাংশের কাছাকাছি।

[আরও পড়ুন: অনলাইনে সেনার তথ্য পাকিস্তানে পাঠানোর অভিযোগ! ভূস্বর্গে গ্রেপ্তার মুসলিম ধর্মগুরু]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৩ কোটি ২০ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ১৯ লক্ষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ২০ হাজার ৮২০ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement