shono
Advertisement

দেশে লাগাতার ৩ সপ্তাহ আক্রান্তের থেকে বেশি করোনাজয়ীর সংখ্যা, আরও কমল সক্রিয় রোগী

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনার কবলে ৭০ হাজারের বেশি মানুষ।
Posted: 10:00 AM Oct 09, 2020Updated: 10:19 AM Oct 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিসংখ্যান নিয়ে বড়সড় স্বস্তির খবর শোনাল স্বাস্থ্যমন্ত্রক। দেশে লাগাতার তিন সপ্তাহ নতুন আক্রান্তের থেকে বেশি মানুষ করোনার কবল থেকে মুক্তি পেয়েছেন। ফলে কমেছে করোনার সক্রিয় রোগীর সংখ্যা। শুধু তাই নয়, এই তিন সপ্তাহে সামান্য হলেও করোনা আক্রান্তের সংখ্যা নিম্নমুখী হওয়ার ইঙ্গিত মিলেছে। তবে, দৈনিক সংক্রমণের সংখ্যাটা এখনও খানিকটা উদ্বেগের।

Advertisement

[আরও পড়ুন: করোনা রুখতে আয়ুর্বেদিক চিকিৎসা! ‘ভিত্তিহীন টোটকা’ নিয়ে স্বাস্থ্যমন্ত্রীকে তোপ IMA’র]

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭০ হাজার ৪৯৬ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৮ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ লক্ষ ৬ হাজার ১৫২ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটা সামান্য কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯৬৪ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৬ হাজার ৪৯০ জন।

এসবের মধ্যে স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭৯ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫৯ লক্ষ ৬ হাজার ৭০ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ৯৩ হাজার ৫৯২ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement