shono
Advertisement

সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮০ লক্ষ ছুঁইছুঁই

দেশে মোট মৃতের সংখ্যা পেরল ১ লক্ষ ২০ হাজারের গণ্ডি।
Posted: 10:03 AM Oct 28, 2020Updated: 10:03 AM Oct 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকাল দেশে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যাটা ছিল তিন মাসের মধ্যে সর্বনিম্ন। শুধু গতকাল নয়, গত কয়েকদিন ধরেই দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ ছিল নিম্নমুখী। যার ব্যতিক্রম হল বুধবার। সামান্য বাড়ল দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা। সেই সঙ্গে মোট আক্রান্তের সংখ্যাটা পৌঁছে গেল আরও একটা উদ্বেগজনক মাইলফলকের দোরগোড়ায়। দেশে এখনও পর্যন্ত করোনার কবলে প্রায় ৮০ লক্ষ মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লক্ষ ২০ হাজারের বেশি মানুষের। স্বস্তি শুধু সক্রিয় রোগীর সংখ্যায়। যেটা কমতে কমতে ৬ লক্ষের কাছাকাছি চলে এসেছে।

Advertisement

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৩ হাজার ৮৯৩ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৭ হাজার জন বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৯ লক্ষ ৯০ হাজার ৩২২ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটাও খানিকটা বেড়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫০৮ জনের। যা গত কয়েকদিনের তুলনায় বেশি। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ২০ হাজার ১০ জন।

[আরও পড়ুন: ‘দুর্নীতি উন্নয়নের ক্ষতি করে’, দায়বদ্ধ ও স্বচ্ছ প্রশাসন তৈরির আহ্বান মোদির]

তবে স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৫৮ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৭২ লক্ষ ৫৯ হাজার
৫০৯ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৬ লক্ষ ১০ হাজার ৮০৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষের বেশি।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement