shono
Advertisement

Coronavirus Update: ক্রমশই কমছে অ্যাকটিভ কেস, দেশে দৈনিক করোনা সংক্রমণ নামল সাড়ে ৮ হাজারে

দেশে কমছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা।
Posted: 09:59 AM Aug 23, 2022Updated: 10:32 AM Aug 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিকাকরণে জোর দেওয়ার সুফল। মহামারীর প্রকোপ ক্রমশ কাটিয়ে উঠছে দেশ। করোনা ভাইরাসের  (Coronavirus) বিরুদ্ধে গড়ে উঠছে জোরদার প্রতিরোধ। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক করোনা সংক্রমণ নেমে এল সাড়ে আট হাজারে। সুস্থ হয়ে উঠেছেন সাড়ে ৯ হাজারের বেশি। ক্রমশ কমছে অ্যাকটিভ কেস। সবমিলিয়ে দেশের কোভিড (COVID-19) গ্রাফ এই মুহূর্তে যথেষ্ট আশাদায়ক।

Advertisement

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৮৫৮৬ জন। সুস্থ হয়েছেন ৯৬৮০ জন। শতকরা হিসেবে যা ৯৮.৫৯ শতাংশ। সোমবারও এই হার ছিল একই। অ্য়াকটিভ রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৯৬ হাজার ৫০৬-এ। সোমবারও যা ছিল ৯৭ হাজারের বেশি। পজিটিভিটি রেট এই মুহূর্তে ২.১৯ শতাংশ। 

 

মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination)। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১০ কোটি ৩১ লক্ষের বেশি। এর মধ্যে ১৪.০৭ কোটি শুধু প্রিকশন ডোজই দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেওয়া হয়েছে টিকার ২৯,২৫, ৩৪২ লক্ষ ডোজ, যা সোমবারের তুলনায় কিছুটা কম। পুজোর আগে সমস্ত নাগরিককে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র।

[আরও পড়ুন: এসএসসি দুর্নীতি মামলায় আদালতে গোপন জবানবন্দি দেবেন অর্পিতা? জোর চর্চা ইডির অন্দরে]

টিকাকরণের পাশাপাশি করোনা রোগীদের চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে নমুনা পরীক্ষায়। গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৯১ হাজার ৩৮১ জনের নমুনা পরীক্ষা হয়েছে, যা রবিবারের তুলনায় কম। পজিটিভিটি রেট ২.১৯ শতাংশ, যা সোমবারের তুলনায় বেশ খানিকটা কম। সাপ্তাহিক পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ৩.৩১ শতাংশে।

[আরও পড়ুন: কাজ চাইলে জানতে চায় জঙ্গি কি না! দিল্লির বস্‌তিতে আতঙ্কে দিন কাটছে রোহিঙ্গাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement