shono
Advertisement

Coronavirus Update: আরও নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, তবে মৃত্যুহার উদ্বেগ বাড়াচ্ছে

গত ২৪ ঘণ্টায় কোভিডের বলি দেশের ১৯ জন।
Posted: 09:29 AM Apr 12, 2022Updated: 10:06 AM Apr 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের করোনা পরিস্থিতির আরও উন্নতি। সপ্তাহের দ্বিতীয় দিনেও হাজারের নিচে দৈনিক কোভিড (COVID-19) সংক্রমণ। শুধু তাইই নয়, সোমবারের তুলনায় মঙ্গলবার আক্রান্তের সংখ্যা আরও কম। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৭৯৬ জন। সোমবার যা ছিল সাড়ে আটশোর বেশি। একদিনে মৃত্যু হয়েছে ১৯ জনের। সোমবার মৃতের সংখ্যা ছিল মাত্র ৬। সেই তুলনায় মঙ্গলবার তা এতটা বেড়ে দাঁড়ানোয় চিন্তা আরও বাড়ল। এই মুহূর্তে দেশে কোভিডে মৃত্যুর হার ১.২১ শতাংশ। 

Advertisement

করোনা ভাইরাসের চতুর্থ ঢেউ আসার আগে দেশের পরিস্থিতি এই মুহূর্তে যথেষ্ট সন্তোষজনক। নতুন সপ্তাহ থেকে কোভিড গ্রাফের পতন অনেকটাই স্বস্তি দিয়েছে দেশবাসীকে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯৪৬ জন। শতকরা হারে যা ৯৮.৭৬ শতাংশ।  কমছে পজিটিভিটি রেট। এই মুহূর্তে তা ০.২০ শতাংশ। করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ১০ হাজার ৮৮৯। শতকরা হিসেব ০.০৩ শতাংশ। 

[আরও পড়ুন: Hanskhali Rape Case: হাঁসখালি ধর্ষণে গ্রেপ্তার আরও ১, ধৃত যুবক মূল অভিযুক্ত সোহেলের বন্ধু]

মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccine)। এখনও পর্যন্ত ১৮৫, ৯০, ৬৮,৬১৬ ডোজ দেওয়া হয়েছে। একইসঙ্গে চলছে কমবয়সিদের টিকাকরণ, বয়স্ক ও ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ। বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতের কোভিড পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে।  তাই এই মুহূর্তে দেশে কোনও কোভিডবিধি  নেই। এপ্রিলের শুরু থেকেই তা উঠে গিয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশিকা রয়েছে। জুনে চতুর্থ ঢেউ সামলানোর জন্য টিকাকরণকেই অগ্রাধিকার দিচ্ছে কেন্দ্র। 

[আরও পড়ুন: ‘সারারাত হাত বেঁধে রেখে দিয়েছিল,’ এবার দুই বিদেশি তারকার বিরুদ্ধে বিস্ফোরক চাহাল!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement