shono
Advertisement

ফের চোখ রাঙাচ্ছে রাজ্যের করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত আড়াইশোর বেশি

পজিটিভিটি রেট ১৪.০৪ শতাংশ।
Posted: 07:33 PM Apr 27, 2023Updated: 07:46 PM Apr 27, 2023

ক্ষীরোদ ভট্টাচার্য: ফের চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস (Coronavirus)। রাজ্যে ক্রমশই ছড়িয়ে পড়ছে সংক্রমণ। বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টা বাংলায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৫৩। মৃত্যু হয়েছে একজনের। পজিটিভিটি রেট ১৪.০৪ শতাংশ। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যের অ্য়াকটিভ কোভিড (COVID-19) রোগীর সংখ্যা ১৯০২। এর মধ্যে ৮২ জন ভরতি হাসপাতালে। বাকিরা  রয়েছেন হোম আইসোলেশনে (Home Isolation)। এই মরশুমে এর আগে রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন। তাঁদের মধ্যে বেশিরভাগই বয়স্ক। কোমর্বিডিটির কারণেই করোনা পজিটিভ হওয়ার পর তাঁদের শারীরিক পরিস্থিতির দ্রুত অবনতি ঘটে মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই পরিস্থিতিতে ভিড় এড়ানো, ফের মাস্ক ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছিল। মুখ্যমন্ত্রী নিজেও এ বিষয়ে রাজ্যবাসীকে সতর্ক করেছিলেন। সপ্তাহের মাঝে দেখা গেল, সত্য়িই করোনা সংক্রমণ বেড়েছে অনেকটা। কলকাতা হাই কোর্টে ইতিমধ্যেই জারি হয়েছে কোভিড বিধি। মাস্ক-স্যানিটাইজারের ব্যবহার ফিরেছে।

[আরও পড়ুন: ইডির আবেদনে সাড়া, ১৯ জুন পর্যন্ত হেফাজতে শিক্ষা দুর্নীতি মামলায় গ্রেপ্তার কুন্তল ঘোষ]

বৃহস্পতিবার একসঙ্গে আড়াইশোর বেশি মানুষের কোভিড পজিটিভ হওয়ার তথ্য বেশ উদ্বেগজনক বলেই মনে করছেন বিশিষ্ট চিকিৎসকরা। তার উপর রয়েছে ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেট। রাজ্যে টিকাকরণের হার বেশ ভাল। প্রথম দুটি ডোজ তো বটেই, বয়স্কদের অধিকাংশেরই বুস্টার ডোজ নেওয়া হয়েছে। এই মুহূর্তে চিকিৎসকদের পরামর্শ, বয়স্করা ভিড় এড়িয়ে চলুন। সর্দি-কাশি, গলাব্যথা হলে অবহেলা নয়, ডাক্তার দেখিয়ে ওষুধ খাওয়া ও সাবধানে থাকা দরকার। আর ছোটদেরও যথেষ্ট সতর্কতা প্রয়োজন। অভিভাবকরা ছোটদের শরীরের দিকে খেয়াল রেখে চলুন। 

[আরও পড়ুন: উত্তরবঙ্গ বন্‌ধ নিয়ে দেবশ্রী-সুকান্তর দ্বন্দ্ব! বিরোধিতা করেও বন্‌ধে সায় বিজেপি রাজ্য সভাপতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement