Coronavirus Update: বাংলার করোনা পরিস্থিতির উন্নতি, কমছে সংক্রমণ, পজিটিভিটি রেট নামল ৫ শতাংশের নিচে

08:14 PM Aug 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ সুস্থতার পথে এগোচ্ছে বাংলা। শুক্রবারের কোভিড (COVID-19) গ্রাফে বড়সড় পতন।  নিম্নমুখী মৃত্যুহারও। পজিটিভিটি রেট কমে দাঁড়াল ৫ শতাংশেরও কম। কমেছে অ্যাকটিভ কেসও। তাতে করোনামুক্তির আশা দেখছে স্বাস্থ্যমহল।  

Advertisement

শুক্রবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের দেওয়া করোনা (Coronavirus) পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৭২ জন। বৃহস্পতিবার যা ছিল ৫৯৮। একদিনে মৃত্যু হয়েছে তিনজনের। মৃত্যুহার ১.০২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৭৭৫ জন। শতকরা হিসেবে সুস্থতার হার ৯৮.৬৯ শতাংশ। এই মুহূর্তে পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৪.৮০ শতাংশ। যা বৃহস্পতিবারও ছিল ৫ শতাংশের বেশি। 

[আরও পডুন: বাড়ির কী অবস্থা? নিজাম প্যালেসে বসে মেয়ের সঙ্গে ফোনে কথা অনুব্রতর

রাজ্যের কোভিড গ্রাফের দিকে তাকালে দেখা যাচ্ছে, এই মুহূর্তে অ্য়াকটিভ (Active cases) করোনা রোগীর সংখ্য়া ৬১৩২। তার মধ্যে মাত্র ১৯৭ জন হাসপাতালে। বাকিরা সকলেই হোম আইসোলেশনে রয়েছেন।  রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২১,০১,৫৪৭। সুস্থ হয়ে উঠেছেন ২০,৭৩,৯৯৮ জন। মৃতের সংখ্যা ২১,৪১৭। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৯৮৪২টি, যার মধ্যে ৪.৮০ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

Advertising
Advertising

[আরও পডুন: এবার অনুব্রতকে ‘বেডরেস্টে’র পরামর্শ দেওয়া চিকিৎসক চন্দ্রনাথ অধিকারীর বাড়িতে হানা সিবিআইয়ের]

করোনার বিরুদ্ধে লড়তে দেশজুড়ে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination)। গত ২৪ ঘণ্টায় ৭৬,৭২০টি ডোজ দেওয়া হয়েছে। কেন্দ্রের নয়া নিয়ম অনুযায়ী, প্রথম দুটি ডোজ কোভ্যাক্সিন বা কোভিশিল্ডের হলেও বুস্টার ডোজ হিসেবে কর্বেভ্যাক্স (Corbevax) নেওয়া যাবে। ১৮ ঊর্ধ্বদের মধ্যে নতুন টিকা নেওয়ার আগ্রহ বেড়েছে। 

 

Advertisement
Next