shono
Advertisement

বিয়েতে উপহারের বদলে মরণোত্তর চক্ষুদান করুন, অতিথিদের আবেদন যুগলের

বিয়ের কার্ডের মাধ্যমেই চক্ষুদান করতে অনুরোধ করেছেন ওই যুগল। The post বিয়েতে উপহারের বদলে মরণোত্তর চক্ষুদান করুন, অতিথিদের আবেদন যুগলের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:52 PM Dec 26, 2018Updated: 05:52 PM Dec 26, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়েতে নবদম্পতিকে উপহার দেওযায় দস্তুর। নবদম্পতির শুভ পরিণয়ের সাক্ষী থাকতে নামী দামি উপহার নিয়েই হাজির হন অতিথিরা। নবদম্পতিকে আশীর্বাদ করতে জাঁকজমকই ভরসা আজকের সমাজের। লৌকিকতার এই বাড়বাড়ন্তের মধ্যেই অযৌক্তিক লৌকিকতা বর্জনের ডাক দিলেন গোয়ার এক যুগল। বিয়েতে দামি উপহার চাই না। তাঁর বদলে মরণোত্তর চক্ষুদান করুন।

Advertisement

বিয়েতে হাজারো উপহার পান নবদম্পতিরা। তাঁর কোনওটা নিত্যদিনের ব্যবহারে নষ্ট হয়ে যায়, আবার কোনও কোনওটা আলমারির এক কোণে পড়েই থাকে। কিন্তু গোয়ার এই দম্পতি মহার্ঘ্য উপহারের লোভ সংবরণ করলেন কিছু অন্ধমানুষকে আলো দেখানোর আশায়। বিয়েতে তাঁরা উপহার চান না। বরং উপহারের পরিবর্তে গোয়ার সহিস সেনভি কারপুরাকর এবং ত্রুপ্তি আসোলকর চাইছেন বিয়েতে আসা সব অতিথিরা মরণোত্তর চক্ষুদান করুন। বিয়ের অনুষ্ঠানে তাঁরা আলাদা করে চক্ষুদানের জন্য শিবির খুলতে চলেছেন। স্থানীয় একটি আই ব্যাংকের সঙ্গে যৌথ উদ্যোগে বিয়ের রিসেপশনে খোলা হবে শিবির। সেই শিবিরে গিয়েই মরণোত্তর চক্ষুদানের জন্য নাম নথিভুক্ত করাতে পারবেন আগত অতিথিরা। স্থানীয় আই ব্যাংকও ওই যুগলের উদ্দেশ্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। তাঁরা জানিয়েছে, রিসেপশনে যে কেউ এসেই নাম নথিভুক্ত করতে পারেন। তাদের কোনও কাগজপত্র সঙ্গে আনতে হবে না।

[বিশ্বের দীর্ঘতম চুলের অধিকারিণী গুজরাটের এই কিশোরী]

বিয়ের আমন্ত্রণ পত্রেই জানিয়ে দেওয়া হয়েছে উপহার আনার প্রয়োজন নেই। চক্ষুদানের সচেতনতা বাড়াতে কার্ডের রং করা হয়েছে লাল-সাদা। যাতে লেখা রয়েছে, “আশীর্বাদ করুন মরণোত্তর চক্ষুদানের প্রতিশ্রতি দিয়ে।” বিয়ের কার্ডে ভগবত গীতা থেকে একটি শ্লোকও উদ্ধৃত করা আছে। যাতে বলা আছে, যে দান কোনও লাভের আশা না রেখে সঠিক জায়গায়, সঠিক সময়ে যোগ্য ব্যক্তির উদ্দেশে করা হয় সেই দানই সাত্ত্বিক দান।”
বিয়ের অনুষ্ঠানে অভিনবত্ব নতুন কিছু নয়। কিন্তু এই দম্পতি যে মহতী উদ্যোগ নিয়েছে তা এখন নেটিজেনদের প্রশংসা কুড়োচ্ছ।

The post বিয়েতে উপহারের বদলে মরণোত্তর চক্ষুদান করুন, অতিথিদের আবেদন যুগলের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার