shono
Advertisement

প্রশাসনকে জানিয়েও মেলেনি সুরাহা, দীর্ঘক্ষণ গাইঘাটার বাড়িতে পড়ে করোনায় মৃতের দেহ

এই ঘটনায় সংক্রমণের আতঙ্ক কয়েকগুণ বেড়েছে স্থানীয়দের। The post প্রশাসনকে জানিয়েও মেলেনি সুরাহা, দীর্ঘক্ষণ গাইঘাটার বাড়িতে পড়ে করোনায় মৃতের দেহ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:46 PM Aug 26, 2020Updated: 07:46 PM Aug 26, 2020

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: করোনা (Coronavirus) রোগীর মৃত্যুর পর বারো ঘণ্টারও অনেকটা বেশি সময় পেরিয়ে গিয়েছে। কিন্তু এখনও দেহ সৎকারের ব্যবস্থা করেনি প্রশাসন। অমানবিক এই ঘটনার সাক্ষী এবার বনগাঁর গাইঘাটা। এই ঘটনায় স্থানীয়দের মধ্যে সংক্রমণের আতঙ্ক কয়েকগুণ বেড়ে গিয়েছে।

Advertisement

জানা গিয়েছে, গাইঘাটা থানার চাঁদপাড়া সোনাটিকারিয়ায় বাসিন্দা ওই ব্যক্তি। জ্বর-সহ একাধিক উপসর্গ থাকার কিছুদিন আগে তাঁর করোনা পরীক্ষা করা হয়েছিল। রিপোর্ট পজিটিভ আসায় কয়েকদিন বনগাঁ হাসপাতালে ভরতি ছিলেন তিনি। অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেয়। এরপর মঙ্গলবার বাড়িতেই মৃত্যু হয় ওই করোনা রোগীর। মৃতের ভাইয়ের অভিযোগ, তিনি প্রশাসনকে দাদার মৃত্যুর খবর জানিয়েছেন। কিন্তু দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও দেহ সৎকারের কোনও ব্যবস্থা করা হয়নি। এই ঘটনায় স্বাভাবিকভাবেই প্রবল আতঙ্ক ছড়িয়েছে প্রতিবেশীদের মধ্যে। কতক্ষণে দেহ উদ্ধারের ব্যবস্থা করা হবে প্রশাসেনর তরফে সেই অপেক্ষায় পরিবার।

[আরও পড়ুন: ‘অশোক স্তম্ভ নয়, চটির ছবি থাকা উচিত পুলিশের টুপিতে’, বেনজির মন্তব্য বালুরঘাটের সাংসদের]

এপ্রসঙ্গে চাঁদপাড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপককুমার দাস বলেন, “এই বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিডিও এবং BMOH-কে জানিয়েছি। যা করার তাঁরাই করবেন।” ঘটনা প্রসঙ্গে গাইঘাটার বিডিও বিব্রতকুমার বিশ্বাস বলেন, “সরকারি নিয়ম মাফিক প্রক্রিয়া চলছে। আমরা ব্যবস্থা নিচ্ছি ওনার সৎকারের।” গাইঘাটা পঞ্চায়েত সমিতির সভাপতি গোবিন্দদাস জানান, “মৃত ব্যক্তি আক্রান্ত হয়ে বনগাঁ মহাকুমা হাসপাতালে ভরতি। সেখান থেকে ছাড়া পাওয়ার পর তাঁর হোম আইসোলেশনে থাকার সময়সীমাও পেরিয়ে গিয়েছে। উনি সুগারের রোগী ছিলেন। অতি দ্রুত সৎকারের ব্যবস্থা করা হচ্ছে।” সকলের তরফে আশ্বাস মিললেও শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও দেহ পড়ে রয়েছে বাড়িতেই।

[আরও পড়ুন:দুর্বৃত্তদের রুখতে হাওড়া, শিয়ালদহ-সহ বহু স্টেশনে আরও জোরদার হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা] 

The post প্রশাসনকে জানিয়েও মেলেনি সুরাহা, দীর্ঘক্ষণ গাইঘাটার বাড়িতে পড়ে করোনায় মৃতের দেহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement