shono
Advertisement

COVID-19 Update: ফের রাজ্যে ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৬০

কলকাতায় ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত দু'শোর বেশি।
Posted: 07:50 PM Dec 16, 2021Updated: 08:19 PM Dec 16, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরভোটের মুখে ফের রাজ্যে ঊর্ধ্বমুখী কোভিড (COVID-19) সংক্রমণ। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬০ জন, বুধবারও যা ছিল সাড়ে পাঁচশোর বেশি। একদিনে মৃত্যু হয়েছে ১২ জনের। কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ২১৬ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১২৪। যদিও সুখবর এই যে, রাজ্যে এখনও থাবা বসাতে পারেনি করোনার নতুন স্ট্রেন ওমিক্রন (Omicron)। সন্দেহভাজন তিনজনের শরীরেই জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট ওমিক্রনের কোনও অস্তিত্ব মেলেনি।

Advertisement

রাজ্যে ৩১ ডিসেম্বর পর্যন্ত জারি রয়েছে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ। মাঝে অবশ্য ক্রিসমাস ও  ইংরাজি নববর্ষ উপলক্ষে নাইট কারফিউ শিথিল করা হয়েছে। তবে সামনে পুরভোট এবং উৎসবের মরশুমকে সামনে রেখে অবশ্যই নজরদারি রয়েছে স্বাস্থ্যদপ্তরের। বাড়ানো হয়েছে করোনার নমুনা পরীক্ষার হার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার (Coronavirus) নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ১১৫ টি, যার মধ্যে ১.৭৮ শতাংশ রিপোর্ট পজিটিভ।

[আরও পডুন: তৃণমূলে যোগ দিলেন হাওড়ার বহিষ্কৃত বিজেপি নেতা, পেলেন সংগঠনের দায়িত্ব]

এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্ত ১৫,২৫,৩৭৫। সুস্থ হয়ে উঠেছেন ১৫, ৯৮, ২২৪ জন, যার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই সুস্থ হয়েছেন ৬৩২। বাংলায় এই মুহূর্তে সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। অ্য়াকটিভ কেস সামান্য বেড়েছে, এই মুহূর্তে তা ৭৫০৬। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে আলিপুরদুয়ার, কালিম্পং। দুই জেলাতেই গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড আক্রান্ত মাত্র ১ জন। 

[আরও পডুন: কলকাতার পুরভোটের আগেই পাশের জেলায় অস্ত্র কারখানার হদিশ, উদ্ধার তাজা বোমা]

করোনা রুখতে জোরকদমে চলছে টিকাকরণ। এদিন রাজ্যের ৩৫ হাজারেরও বেশি মানুষ টিকা পেয়েছেন। মোট টিকাপ্রাপকের সংখ্যা ৯ কোটি ৮০ হাজারের বেশি। এদিনও ভোটের প্রচারে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে টিকাকরণ নিয়ে শহরবাসীকে সতর্ক করেছেন। তাঁর আবেদন, যাঁদের এখনও দ্বিতীয় ডোজ টিকা নেওয়া বাকি আছে, তাঁরা দ্রুত তা নিয়ে নিন। করোনা রুখতে স্বাস্থ্য়বিধি মেনে চলুন ভোটের সময়েও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement