shono
Advertisement

নাগপুরে গো-রক্ষকদের তাণ্ডব, রাস্তায় ফেলে বেধড়ক মার যুবককে

দেখুন ভিডিও। The post নাগপুরে গো-রক্ষকদের তাণ্ডব, রাস্তায় ফেলে বেধড়ক মার যুবককে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:21 PM Jul 13, 2017Updated: 09:51 AM Jul 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গো-ভক্তির নামে মানুষকে খুন করা কোনওভাবেই বরদাস্ত করা হবে না। বার্তা দিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু, প্রধানমন্ত্রীর কড়া বার্তাতেও পরিস্থিতি যে আদৌও বদলায়নি, ফের তার প্রমাণ মিলল। এবার বিজেপিশাসিত মহারাষ্ট্রের নাগপুরে গো-রক্ষকদের রোষের শিকার হলেন এক যুবক। গো-মাংস বহনের অভিযোগে চলল বেধড়ক মারধর। ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ। প্রহৃত যুবকের কাছ থেকে উদ্ধার হওয়া মাংসের নমুনা ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

Advertisement

[গোড়ালিজল পেরতে সমর্থকদের ঘাড়ে চাপায় বিতর্কে বিধায়ক]

গত মে মাসে পশুহাটে বা পশুহাটে মাংস খাওয়ার জন্য বা ধর্মীয় কারণে বলি দেওয়ার জন্য গবাদি পশু বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র। এই ঘটনার পর থেকেই দেশজুড়ে গো-রক্ষকদের তাণ্ডব বেড়ে গিয়েছে। প্রায় প্রতিদিনই কোনও কোনও রাজ্য থেকে গো-রক্ষার নামে গণপিটুনির ঘটনা ঘটেছে। প্রাণহানির ঘটনাও ঘটছে। বস্তুত, বিজেপিশাসিত রাজ্যগুলিতে গো-মাংস গুজবে গণপিটুনির ঘটনা বেশি ঘটছে বলে অভিযোগ। এবার সেই তালিকায় নাম উঠল বিজেশিশাসিত মহারাষ্ট্রেরও। জানা গিয়েছে, বুধবার নাগপুরের ভারসিংহি এলাকায় গো-মাংস বহনের অভিযোগে এক যুবককে রাস্তায় ফেলে বেধড়ক মারধর করে চার-পাঁচজন দুষ্কৃতী। কিল, চড়, ঘুসি কিছুই বাদ যায়নি। পরে ওই ব্যক্তিকে উদ্ধার করে পুলিশ। ঘটনার চারজনকে আটক করা হয়েছে। আক্রান্ত ব্যক্তির কাছ থেকে মাংস উদ্ধার করে পুলিশ। মাংসের নমুনা ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

 

প্রসঙ্গত, মোদি সরকার গবাদি পশুতে নিষেধাজ্ঞা জারি করার অনেক আগে থেকেই মহারাষ্ট্রে গো-মাংস নিষিদ্ধ করে ঘোষণা করেছে সে রাজ্যর সরকার। বস্তুত, গো-মাংস চিহ্নিত করার জন্য এক বিশেষ ধরনের যন্ত্রও তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে মুম্বইয়ের একটি ফরেন্সিক ল্যাব কর্তৃপক্ষ। আগামী মাসেই সেই যন্ত্র পুলিশের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

[অগ্নিগর্ভ রাজস্থানের নাগাউরে জারি ১৪৪ ধারা, বন্ধ ইন্টারনেট পরিষেবা]

The post নাগপুরে গো-রক্ষকদের তাণ্ডব, রাস্তায় ফেলে বেধড়ক মার যুবককে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement