shono
Advertisement

খরচ বাঁচাতে এবার গাড়ি বিক্রির সিদ্ধান্ত সিপিএমের! জল্পনা তুঙ্গে পূর্ব বর্ধমানে

ভাঁড়ারে টানের জন্য গাড়ি বিক্রির বিষয়টি অস্বীকার করেছে জেলা সিপিএম নেতৃত্ব।
Posted: 01:53 PM May 07, 2023Updated: 01:58 PM May 07, 2023

অর্ক দে, বর্ধমান: খরচ বাঁচাতে শেষমেষ গাড়ি বিক্রির সিদ্ধান্ত নিল সিপিএমের (CPM) জেলা কমিটি। যদিও এই বিষয়টি মানতে রাজি নন দলের সদস্যরা। গাড়ি পুরনো হওয়ার কারণেই বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দাবি তাঁদের। জানা গিয়েছে, সিপিএমের পূর্ব বর্ধমান (East Burdwan) জেলা কার্যালয়ে থাকা ৬টি গাড়ির মধ্যে ৩টি বড় এবং ৩টি ছোট গাড়ি রয়েছে। বর্তমানে পুরনো গাড়ি হিসেবে যার বাজারমূল্য প্রায় ২০ লক্ষ টাকা। এই গাড়িগুলিই (Cars)বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব বর্ধমান জেলা কমিটি।

Advertisement

দলের ক্রমাগত ক্ষমতা কমে যাওয়া। সদস্য সংখ্যা কমে যাওয়া ও খরচের জোগানে টান পড়ার কারণেই এই সিদ্ধান্ত কিনা, তা নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও ২০১৭ সালে বর্ধমান জেলা ভাগ হয়ে গিয়েছে। তার ফলে দলের লেভি (Levy) সংগ্রহ কমেছে। এছাড়া গাড়ির ব্যবহারও কমেছে। দীর্ঘদিন আগে কেনা এই গাড়িগুলি পুরনোও হয়ে গিয়েছে। তাই জেলা কমিটির পক্ষ থেকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন: ৭-১৩ মে’র Horoscope: সুখবর পেতে পারেন এই রাশির জাতকরা, কী রয়েছে আপনার ভাগ্যে?]

সিপিএমের পূর্ব বর্ধমান জেলা কমিটির সম্পাদক সৈয়দ হোসেন বলেন, “বিষয়টি লেভির কারণে নয়। বহু কারণে গাড়িগুলি বিক্রি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনিতেই গাড়ি পুরনো হয়েছে। মেরামতির খরচও বেড়েছে। এসব গাড়ি রাখা ব্যয়বহুল হয়ে পড়েছে। এত খরচ বহন করা দলের পক্ষে সম্ভব নয়। তাই জেলা কমিটির তরফে গাড়িগুলি বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” যদিও বর্তমানে দলের সদস্য সংখ্যা একটু বাড়ছে। তা সত্ত্বেও আয় কিন্তু বাড়েনি তেমন। তার অন্যতম কারণ, ছাত্র-যুবদের সংখ্যা বেড়েছে এবং তাঁরা বেশিরভাগ কর্মহীন। ফলে লেভি নিয়মিত দেওয়া সম্ভব নয় তাঁদের পক্ষে। সবমিলিয়ে জেলা সিপিএমের ভাঁড়ারে টান। ফলত বাধ্য হয়েই গাড়ি বিক্রির সিদ্ধান্ত বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: কর্ণাটকের সর্বশেষ জনমত সমীক্ষায় কঠিন লড়াইয়ের ইঙ্গিত, কে এগিয়ে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার