shono
Advertisement

রাহুলের ন্যায় যাত্রায় সেলিম-সুজন, ‘জামানত জব্দের ভয়ে হ্যাংলামি’, তোপ তৃণমূলের

সিপিএমের হাত ছাড়ুন, কংগ্রেসকে বার্তা দিয়েছিলেন মমতা। সেই আপত্তি উড়িয়েই এক মঞ্চে কংগ্রেস-বাম।
Posted: 05:45 PM Feb 01, 2024Updated: 06:39 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিপিএমের হাত ছাড়ুন, লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসকে বার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর সেই আপত্তি কার্যত উড়িয়ে দিয়েই বাম নেতাদের পাশে দেখা মিলল রাহুল গান্ধীর। বৃহস্পতিবার মুর্শিদাবাদে ভারত জোড়ো ন্যায় যাত্রায় উপস্থিত মহম্মদ সেলিম থেকে সুজন চক্রবর্তী, শতরূপ ঘোষরা। যা নিয়ে এবার তোপ দাগল তৃণমূল।

Advertisement

এদিন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর গড় মুর্শিদাবাদে প্রবেশ করে রাহুলের (Rahul Gandhi) ভারত জোড়ো ন্যায় যাত্রা। সকালে মালদহ থেকে মুর্শিদাবাদে প্রবেশ করে প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতির যাত্রা। যেখানে সিপিএম রাজ‌্য সম্পাদক মহম্মদ সেলিম, বাম নেতা শতরূপ ঘোষ, সুজন চক্রবর্তীরা। সিপিএম এবং কংগ্রেসের এই অবস্থানকে আদিখ্যেতা বলে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। লোকসভায় মুখ থুবড়ে পড়ার ভয়ে কংগ্রেসের সঙ্গে হাত মেলাচ্ছে সিপিএম বলে দাবি করেন তিনি।

[আরও পড়ুন: ‘আমাকে জেলে ঢোকালে ফুটো করে বেরব’, কৃষ্ণনগর থেকে বিজেপিকে একহাত মমতার]

এক্স হ্যান্ডেলে কুণাল ঘোষ লেখেন, “রাহুল গান্ধীর সঙ্গে আজ যে সিপিএম আদিখ্যেতা করে ছবি তুলছে, তারাই রাহুলের ঠাকুরমাকে বলেছিল ডাইনি। রাহুলের বাবার কার্টুন এঁকে দেওয়াল লিখেছিল: গলি গলি মে শোর হ্যায়, রাজীব গান্ধী চোর হ্যায়। তাঁকে ক্ষমতাচ্যুত করতে বিজেপির সঙ্গে হাতও মিলিয়েছিল। এখন একা লড়লে ৪২ আসনে জামানত জব্দ; তাই পাগলের মত হ্যাংলামি করে বেড়াচ্ছে সিপিএম।”

উল্লেখ্য, তৃণমূল সুপ্রিমো সাফ জানিয়ে দিয়েছেন, লোকসভায় রাজ্যে একাই লড়বে তৃণমূল। বিজেপিকে শুধুমাত্র তৃণমূলই হারাতে পারবে। এমতাবস্থায় রাজ্যে তৃণমূলের সঙ্গে কংগ্রেসের জোট হচ্ছে না স্পষ্ট হয়ে যেতেই রাহুলের ন্যায় যাত্রায় অংশ নেওয়ার সিদ্ধান্ত নেয় সিপিএম। তবে সিপিএমের সঙ্গে কংগ্রেসের এই ‘ঘনিষ্ঠতা’ যে ইন্ডিয়া জোটে তৃণমূল ও কংগ্রেসের মধ্যেকার ফাটল আরও গভীর করল, তেমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার