shono
Advertisement

১২৮ বছর পরে অলিম্পিকে ফের ক্রিকেট, চলতি সপ্তাহেই জানিয়ে দেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত

পাঁচটি খেলাকে লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে অন্তর্ভুক্তির জন্য বিবেচনা করার কথা জানানো হয়েছে। 
Posted: 09:43 AM Oct 10, 2023Updated: 02:37 PM Oct 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে এবার ক্রিকেট। ২০২৮ সালে লস  অ্যাঞ্জেলেস-এ (Los Angeles Olympics) বসছে অলিম্পিক। সব ঠিকঠাক চললে লস অ্যাঞ্জেলেস অলিম্পিকেই প্রত্যাবর্তন হতে চলেছে ক্রিকেটের।

Advertisement

১৪ ও ১৫ অক্টোবর মুম্বইয়ে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির মিটিং। সেখানেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। এখনও পর্যন্ত যা খবর, ১২৮ বছর পরে অলিম্পিকে ফিরতে চলেছে ক্রিকেট। ১৯০০ সালে প্যারিস অলিম্পিকে ক্রিকেট দেখা গিয়েছিল।

 

[আরও পড়ুন: ICC World Cup 2023: কমছে প্লেটলেট কাউন্ট, হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্ত শুভমান]

 

ক্রিকেট, বেসবল/সফ্টবল, ফ্ল্যাগ ফুটবল, ল্যাকরোসে ও স্কোয়াশ, এই পাঁচটি খেলাকে লস অ্যাঞ্জেলস অলিম্পিকে অন্তর্ভুক্তির জন্য বিবেচনা করার কথা জানানো হয়েছে।  এবারের এশিয়া কাপে ক্রিকেট ছিল টি-টোয়েন্টি ফরম্যাটের। লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেট দেখা গেলে তা হবে টি-টোয়েন্টি ফরম্যাটেরই। 

 

ফেব্রুয়ারিতে লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে সম্ভবত একাধিক নতুন খেলা অন্তর্ভুক্ত হতে চলেছে। আগে যে ২৮টি খেলার তালিকা তৈরি করা হয়েছিল, তার মধ্যে ছিল না ক্রিকেট। কিন্তু জুলাই মাসে আরও নটি খেলার তালিকা তৈরি করে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি। সেই তালিকায় ছিল ক্রিকেট। ক্রিকেট-সহ আরও পাঁচটি খেলার তালিকা পেশ করা হয়েছে। মহিলা ও পুরুষ দুবিভাগেই ছটি করে দল ক্রিকেট খেলার সুযোগ পাবে। র‌্যাঙ্কিংয়ের নিরিখে ছটি দল অলিম্পিকে খেলবে। 

[আরও পড়ুন:বিশ্বকাপের মাঝেই ভারত ছাড়লেন পাক সঞ্চালিকা! নেপথ্যের কারণ ঘিরে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement