shono
Advertisement

Breaking News

Cricket World Cup 2023: নিউজিল্যান্ড ম্যাচে খেলানো হবে না হার্দিককে, কতটা গুরুতর অলরাউন্ডারের চোট?

কবে মাঠে ফিরবেন টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন?
Posted: 12:27 PM Oct 20, 2023Updated: 01:39 PM Oct 20, 2023

আলাপন সাহা: বাংলাদেশ শুরুটা ততক্ষণে দুর্দান্তভাবে করে দিয়েছে। কিন্তু সে’সব নিয়ে কারও কোনও আগ্রহ নেই। বরং গোটা স্টেডিয়াম জুড়ে চিন্তার স্রোত বইছে হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) নিয়ে। অবশ‌্য শুধু এমসিএ স্টেডিয়াম কেন, দেশজ ক্রিকেটমহলেই একইরকম উৎকণ্ঠা বাড়ছে। নিজের বোলিংয়ের সময় চোট পেয়েছেন হার্দিক। গোড়ালি মচকেছে। টিমের ফিজিও দৌড়তে দৌড়তে মাঠে ঢুকছেন। মিনিট দশেকের শুশ্রূষায় হার্দিক উঠে দাঁড়ালেন ঠিকই কিন্তু বোলিং করতে পারলেন না। দু’একবার রান-আপ নিয়ে দেখার চেষ্টা করছিলেন যদি কোনওভাবে ওভারটা শেষ করা যায়! কিন্তু ভালোরকম অস্বস্তি হচ্ছিল। এমনকী, মাঠ থেকে বেরোলেন খোঁড়াতে খোঁড়াতে।

Advertisement

যার পর টেনশনের বাতাবরণ শুরু। পুণের প্রেসবক্স জুড়েও নানা আলোচনা। জানার চেষ্টা চলছিল, হার্দিকের চোট ঠিক কতটা গুরুতর। ভারতীয় টিমে (Team India) হার্দিকের ভূমিকা ঠিক কতখানি, যে কোনও ক্রিকেট-অজ্ঞও বলে দেবে। বরং অনেকেই এটা ভেবে শঙ্কিত হয়ে পড়ছিলেন, যদি হার্দিকের চোট গুরুতর হয়, যদি কোনওভাবে তিনি খেলতে না পারেন, তাহলে দলের ব‌্যালান্সের কী হবে? টুর্নামেন্টের মাঝে সেটা তো বিশাল ধাক্কা। এর আগেও চোটের জন‌্য দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হয়েছে হার্দিককে। তবে এবারের চোট ততটা গুরুতর নয়। ম‌্যাচের মাঝেই দ্রুত হার্দিককে স্ক‌্যান করাতে নিয়ে যাওয়া হয়। রিপোর্টে কী রয়েছে, কিংবা চোটের অবস্থা ঠিক কী, সেসব নিয়ে সরকারিভাবে এখনও কিছু বলা হয়নি। তবে মনে করা হচ্ছে, চোট খুব বড় কিছু নয়। যদিও পরের ম‌্যাচ নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হচ্ছে তারকা অলরাউন্ডারকে।

[আরও পড়ুন: মামলা বেশি, লোকবল কম! চাপ সামলাতে রাজ্য পুলিশের কর্মী চাইছে CBI]

টানা চারটি ম‌্যাচ জিতে সেমিফাইনালে ওঠার পথ অনেকটাই পাকা ভারতের। তাই হার্দিককে ধরমশালায় খেলিয়ে কোনওরকম ঝুঁকি নেওয়া হবে না বলেই সূত্রের খবর। ধরমশালা ম‌্যাচের আগে বিশ্রামের কোনও সুযোগ নেই। দু’দিনের মধ্যেই নেমে পড়তে হবে রোহিতদের (Rohit Sharma)। বরং ইংল‌্যান্ড যুদ্ধের আগে দিন ছয়েকের লম্বা একটা বিরতি থাকবে। হার্দিকও অনেকটা সময় পেয়ে যাবেন। সম্ভবত সেকারণেই হার্দিককে ধরমশালায় দলের সঙ্গে পাঠানো হল না। সোজা লখনউতে ইংল্যান্ড ম্যাচের (Cricket World Cup 2023) আগে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।  তাহলে কয়েকটা দিন ছুটি দিয়ে দেওয়া হোক। কারণ সাধারণত গোড়ালির চোটে দিন কয়েকের বিশ্রাম দরকার হয়। সেক্ষেত্রে বেশি ট্রাভেল করলে চোট আরও বেড়ে যেতে পারে। তার চেয়ে বরং ওকে বিশ্রামে পাঠানো হোক। একেবারে ইংল‌্যান্ড ম‌্যাচের আগে টিমের সঙ্গে যোগ দিক।”

[আরও পড়ুন: স্ত্রীকে খুন করে আগুন লাগিয়ে প্রমাণ লোপাটের চেষ্টা! বউবাজারে গ্রেপ্তার স্বামী]

তবে ম‌্যাচ শেষে হার্দিকের চোট প্রসঙ্গে উদ্বেগ অনেকটাই কমিয়ে দিলেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, “ভালো খবর এটাই, হার্দিকের বড় কোনও চোট লাগেনি। তবে ব‌্যথা অনুভব করছিল। এই ধরনের চোটের ক্ষেত্রে প্রতিনিয়ত পরিচর্যা দরকার। আমরা সেই বিষয়ে নজর দিচ্ছি। আশা করব, ও দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরবে।” মিক্সড জোনে অধিনায়ক রোহিতের কথার পুনরাবৃত্তি করে গেলেন শুভমান গিল (Subhman Gill)। ভারতীয় ওপেনার বলেন, “হার্দিকের চোটের জায়গায় স্ক‌্যান করা হয়েছে। তবে রিপোর্ট না আসা পর্যন্ত কিছু বলা যাবে না। টিমের সাপোর্ট স্টাফরা বিষয়টা নজরে রাখছেন।” পাণ্ডিয়ার চোট নিয়ে আশ্বস্ত করলেন কে এল রাহুলও। ভারতীয় সমর্থকদের উদ্দেশ‌্য করে হার্দিক নিজে টুইট করে জানিয়েছেন, “দুর্দান্ত একটা জয়। আরও শক্তিশালী হয়ে মাঠে ফিরব।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement