shono
Advertisement

জানেন, উইকেট পাওয়ার পর কেন স্যালুট করেন শেলডন কটরেল?

সেলিব্রেশন নকল করার জন্য শামিকে হিন্দিতে কটাক্ষ ক্যারিবিয়ান পেসারের। The post জানেন, উইকেট পাওয়ার পর কেন স্যালুট করেন শেলডন কটরেল? appeared first on Sangbad Pratidin.
Posted: 04:04 PM Jun 29, 2019Updated: 04:04 PM Jun 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের শুরু থেকেই উইকেট পাওয়ার পর অন্যরকম সেলিব্রেশনের জন্য নজর কেড়েছেন ওয়েস্ট ইন্ডিজের পেসার শেলডন কটরেল। দেখা যায়, উইকেট পেলেই অদ্ভুত অঙ্গভঙ্গি করে কয়েক পদক্ষেপ এগিয়ে যান কটরেল। তারপরই সেনার কায়দায় স্যালুট ঠুকে দেন সতীর্থদের উদ্দেশে। ক্যারিবিয়ান পেসারের এই সেলিব্রেশনের জন্য অনেকেই তাঁকে নিয়ে হাসাহাসি করতেন। এমনকী ভারতের বিরুদ্ধে ম্যাচে হারের দিন রসিকতা করে কটরেলের সেই সেলিব্রেশন নকল করেন মহম্মদ শামিও। কিন্তু, শামি হয়তো জানতেন না কটরেল নেহাতই আনন্দ পাওয়ার জন্য ওই সেলিব্রেশনটি করেন না। তিনি ওইভাবে স্যালুট করেন আসলে জামাইকার সেনাবাহিনীকে শ্রদ্ধা জানাতে।

Advertisement

[আরও পড়ুন: কোহলিদের নয়া গেরুয়া জার্সির পিছনে লেখা ‘জয় শ্রীরাম’! ব্যাপারটা কী?]

সম্প্রতি বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেই কটরেল জানান, তিনি যে স্যালুটটি করেন সেটি আসলে সেনার অভ্যর্থনা দেওয়ার একটা ধরন। কটরেল জানান, তিনি নিজেই জামাইকার সেনার একজন কর্মী। সেনার হয়ে কাজ করাই তাঁর আসল পেশা। তিনি বলেন, “এটা মিলিটারির ধরনের স্যালুট। আমি পেশাগতভাবে একজন সৈনিক। আমার এই স্যালুট করাটা শুধুই জামাইকার সেনাবাহিনীর প্রতি সম্মান জানানোর জন্য। যখনই আমি উইকেট পাই, তখনই এটা করি। আমাকে প্রায় ৬ মাস ধরে এই স্যালুটটি অনুশীলন করতে হয়েছে, যখন আমি সেনাতে ছিলাম।”

[আরও পড়ুন: বলিউড অভিনেত্রীর প্রেমে পড়েছেন কে এল রাহুল! দেখুন তো চেনেন কি না]

উল্লেখ্য, ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে যখন ক্যারিবিয়ানদের হার প্রায় নিশ্চিত তখনই কটরেলকে কটাক্ষ করতে তাঁর সেলিব্রেশনের সেই স্টাইলটি নকল করেন মহম্মদ শামি। যা নিয়ে নেটদুনিয়ায় শোরগোল পড়ে যায়। এদিন, শামির সেই সেলিব্রেশন কটাক্ষের জবাবও দিয়েছেন কটরেল। টুইটারে তিনি হিন্দিতে লিখেছেন, “নকল কর না হি সবসে বড়ি চাপলুসি হ্যায়..” যার বাংলা তরজমা করলে দাঁড়ায়, নকল করাটাই সবথেকে বড় তাবেদারি। অর্থাৎ, শামিকে ঘুরিয়ে তাবেদার বললেন কটরেল।

The post জানেন, উইকেট পাওয়ার পর কেন স্যালুট করেন শেলডন কটরেল? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement