shono
Advertisement

বিশ্বকাপে ফের আম্পায়ারিং বিতর্ক, ধোনির রান আউট নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন

এর আগেও বিশ্বকাপে আম্পায়ারিং নিয়ে উঠেছে প্রশ্ন। The post বিশ্বকাপে ফের আম্পায়ারিং বিতর্ক, ধোনির রান আউট নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন appeared first on Sangbad Pratidin.
Posted: 03:15 PM Jul 11, 2019Updated: 03:15 PM Jul 11, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ৩০ গজ দূর থেকে মার্টিন গাপ্তিলের অনবদ্য থ্রো। বিদ্যুৎ গতিতে বল এসে আছড়ে পড়লে উইকেটের উপর। ধোনিও দৌড়াচ্ছিলেন রকেটের মতো গতিতেই। কিন্তু, বলের গতির সঙ্গে তিনি পেরে উঠলেন না। মাত্র কয়েক সেন্টিমিটারের জন্য রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হল তাঁকে। সেই সঙ্গে শেষ হল ভারতের বিশ্বজয়ের স্বপ্নও।

Advertisement

[আরও পড়ুন: জঘন্য দল নির্বাচনেই সব শেষ! দাদি বা দ্রাবিড়কে কোচ করার দাবি লক্ষ্মীরতন শুক্লার]

কিন্তু, এই চিত্রনাট্যটা কি বদলাতে পারত? ধোনি যে বলটিতে আউট হলেন সেই বলটি কি নো বল ছিল? নিউজিল্যান্ড অধিনায়কের বিরাট বড় ভুলটিও কি চোখ এড়িয়ে গেল আম্পায়ারদের? এমনটাই অন্তত নেটিজেনদের দাবি। ১০ বলে তখন ২৫ রান বাকি। মহেন্দ্র সিং ধোনি ব্যাটিং করছেন। ঠিক এই পরিস্থিতিতে ধোনির রান আউট ম্যাচ থেকে ভারতকেও আউট করে দিল। কিন্তু নেটিজেনদের দাবি, যে বলে ধোনি আউট হলেন সেই বলটি নো বল ছিল। সেসময় নিউজিল্যান্ডের ৬ জন ফিল্ডার  ছিলেন ৩০ গজের সীমানার বাইরে। আইসিসির নিয়ম অনুযায়ী ৪০ ওভারের পর ৩০ গজের বৃত্তের বাইরে পাঁচজনের বেশি ফিল্ডার থাকতে পারেন না। ৫ জনের বেশি থাকলে সেই বলটিকে নো বল হিসেবে বিবেচনা করা হয়। নেটিজেনদের দাবি, হিসেবমতো ধোনির আউটের বলটিও নো বল ছিল।

[আরও পড়ুন: এরপরেও ধোনিকে দোষ দেবে ভারত! কোহলিরা কি পার পেয়ে যাবেন?]

যদিও, আইসিসির নিয়ম অনুযায়ী নো বলেও রান আউট হওয়া সম্ভব। কিন্তু, নেটিজেনদের দাবি ধীর মস্তিষ্কের ধোনি ওই বলটি নো বল জানলে রানই নিতেন না। কারণ, পরের বলটি ফ্রি-হিট। আর ফ্রি-হিট বলটিতে নিজেই স্ট্রাইক রাখতে চাইতেন মাহি। তাই, হয়তো বা তিনি রান নিতেন না। এই নিয়ে আপাতত সরগরম নেটদুনিয়া। যদিও, এই ধরনের সম্ভাবনার কথা বিবেচনা করলে অনেক কিছুই হয়। বা হতে পারে। এসব বদলে তো আর ফলাফল বদলাবে না। কঠিন বাস্তব এটাই যে ভারত বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে।

The post বিশ্বকাপে ফের আম্পায়ারিং বিতর্ক, ধোনির রান আউট নিয়ে বড়সড় প্রশ্নচিহ্ন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement