shono
Advertisement
Hardik Pandya

'দেশে ওর বিকল্প নেই', হার্দিককে সহ-অধিনায়ক করার সিদ্ধান্তের পক্ষে সওয়াল আগরকরের

পাণ্ডিয়ার পাশেই রয়েছেন নির্বাচকরা।
Posted: 08:23 PM May 02, 2024Updated: 08:25 PM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সহ-অধিনায়ক নির্বাচিত করা হয়েছে হার্দিক পাণ্ডিয়াকে। এই নির্বাচন নিয়ে দেশ জুড়ে তৈরি হয়েছে বিতর্ক। আইপিএলে ফর্ম নেই পাণ্ডিয়ার। তাঁর নেতৃত্বে ক্রমশ পিছিয়ে পড়ছে মুম্বই ইন্ডিয়ান্স। তবুও হার্দিক পাণ্ডিয়াকে কীভাবে দেশের সহ-অধিনায়ক নির্বাচিত করা হল?
বৃহস্পতিবার মুম্বইয়ে সাংবাদিক বৈঠকে বসেছিলেন নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান অজিত আগরকর ও ভারতের ক্যাপ্টেন রোহিত শর্মা। সেখানেই আগরকর জানান, এই মুহূর্তে হার্দিকের অলরাউন্ড দক্ষতার ধারেপাশে নেই কেউ। প্রশ্ন ওঠে হার্দিকের ফর্ম নিয়েও।

Advertisement

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা ও আমেরিকার স্পনসর ভারতীয় কোম্পানি, চুক্তি কার সঙ্গে?]

আগরকর বলছেন, ''ভাইস ক্যাপ্টেন নিয়ে বিশেষ কিছু আলোচনা হয়নি আমাদের। আর ফর্ম! আপনারা চান সবাই সেরা ফর্মে থাকবে। এটাও ভাবা দরকার চোট সারিয়ে দীর্ঘ বিরতির পরে মাঠে ফিরেছে পাণ্ডিয়া। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে সবকটি ম্যাচ খেলেছে পাণ্ডিয়া, এটা ভালো দিক। বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে আমাদের হাতে এখনও প্রায় মাস খানেক সময় রয়েছে।'' আগরকর বুঝিয়ে দিলেন, হার্দিক পাণ্ডিয়া ছাড়া দ্বিতীয় কাউকে সহ-অধিনায়ক করার কথা মাথায় আনেননি নির্বাচকরা। অলরাউন্ড দক্ষতার দিক থেকে বিচার করলে বাকি প্রতিদ্বন্দ্বীদের বহু পিছনে ফেলে রেখেছেন হার্দিক পাণ্ডিয়া।
বিশ্বকাপে বাংলাদেশ ম্যাচে পায়ে চোট পেয়েছিলেন পাণ্ডিয়া। সেই চোট সারিয়ে মাঠে ফিরেছেন তিনি। কিন্তু আইপিএলের প্রথমদিন থেকেই বিতর্কিত চরিত্র হার্দিক। এমনকী বিশ্বকাপের দল নির্বাচনের পরেও তাঁকে নিয়েই প্রশ্ন আর প্রশ্ন।

[আরও পড়ুন: আইপিএলে ‘মন্থর’ কোহলি, স্ট্রাইক রেট নিয়ে ধেয়ে আসছে সমালোচনা! কী জানালেন নির্বাচকরা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সহ-অধিনায়ক নির্বাচিত করা হয়েছে হার্দিক পাণ্ডিয়াকে।
  • এই নির্বাচন নিয়ে দেশ জুড়ে তৈরি হয়েছে বিতর্ক।
  • আইপিএলে ফর্ম নেই পাণ্ডিয়ার। তাঁর নেতৃত্বে ক্রমশ পিছিয়ে পড়ছে মুম্বই ইন্ডিয়ান্স।
Advertisement