shono
Advertisement
Asia Cup

পাকিস্তানের পর আমিরশাহী বধ, রিচা-হরমনপ্রীতের দাপটে এশিয়া কাপে সেমির পথে ভারতের মেয়েরা

সংযুক্ত আরব আমিরশাহীকে ৭৮ রানে হারালেন হরমনপ্রীতরা।
Published By: Arpan DasPosted: 05:16 PM Jul 21, 2024Updated: 05:32 PM Jul 21, 2024

ভারত: ২০১/৫ (হরমনপ্রীত ৬৬, রিচা ৬৪, কাভিশা ৩৬/২)
সংযুক্ত আরব আমিরশাহী: ১২৩/৭ (কাভিশা ৪০, এশা ৩৮, দীপ্তি ২৩/২)
৭৮ রানে জয়ী ভারতের মেয়েরা।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপে ছুটছে মেয়েদের জয়রথ। প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর এবার হরমনপ্রীতরা হারালেন সংযুক্ত আরব আমিরশাহীকে। পাকিস্তানের বিরুদ্ধে দাপট দেখিয়েছিলেন বোলাররা। আর এদিন দুরন্ত ব্যাটিং করলেন রিচা ঘোষ, হরমনপ্রীতরা। তাঁদের চওড়া ব্যাটে ভর করে ৭৮ রানে জিতে কার্যত এশিয়া কাপের (Asia Cup) সেমিফাইনালে ভারতের মেয়েরা।

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় আমিরশাহী। যদিও ভালো শুরু করে তাড়াতাড়ি ফিরে যান স্মৃতি মান্ধানা। শেফালি বর্মার ঝোড়ো ব্যাটিংয়ে রানের গতি একেবারেই থামেনি। কিন্তু পর পর হেমলতা আর শেফালি আউট হয়ে যাওয়ায় চাপে পড়ে যায় ভারতের মেয়েরা (India Women's Cricket Team)। সেখান থেকে ইনিংস টেনে নিয়ে যাওয়ার কাজ করেন হরমনপ্রীত কউর। ৪৭ বলে দুরন্ত ৬৬ রানের ইনিংসে অধিনায়কের দায়িত্ব পালন করে যান তিনি। আর শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন বাংলার মেয়ে রিচা ঘোষ। তিনিও হাফসেঞ্চুরি করেন। ২৯ বলে ৬৪ রানের ইনিংস সাজানো ছিল ১২টা চার আর একটি ছয় দিয়ে। মূলত তাঁর আক্রমণাত্মক ব্যাটিংইয়েই ২০১ রানে থামে ভারতের ইনিংস।

[আরও পড়ুন: অলিম্পিকে সম্ভাব্য পদকজয়ী: ভারোত্তোলনে অধরা সোনার লক্ষ্যে নামছেন মীরাবাই চানু]

জবাবে ব্যাট করতে নেমে আমিরশাহী যথেষ্ট লড়াই চালায়। তীর্থা সতীশ, রিনীতা, সামাইরারা তাড়াতাড়ি আউট হয়ে গেলেও চেষ্টা চালিয়ে যান অধিনায়ক এশা ওজা। শেষের দিকে ভালো খেলেন কাভিশা, খুশি শর্মারাও। কিন্তু ভারতের বিরাট লক্ষ্যকে টপকানো কোনওভাবেই সম্ভব ছিল না। ভারতের রেণুকা সিং থেকে তনুজা কানওয়রের বোলিং দাপটে মাথা তুলতে পারেননি কেউই। অভিষেক ম্যাচে চার ওভারে মাত্র ১৪ রান দিয়ে ১ উইকেট নেন তনুজা। দুটি উইকেট নেন দীপ্তি শর্মা। ৭ উইকেট হারিয়ে মাত্র ১২৩ রানে থেমে যায় তাদের ইনিংস। শেষ পর্যন্ত ৭৮ রানে ম্যাচ জেতে ভারতের মেয়েরা।

[আরও পড়ুন: ‘বিরাট-ধোনির সঙ্গে আমার তুলনাই হয় না’, অলিম্পিকের আগে কেন বললেন নীরজ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এশিয়া কাপে ছুটছে মেয়েদের জয়রথ। প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর এবার হরমনপ্রীতরা হারালেন সংযুক্ত আরব আমিরশাহীকে।
  • পাকিস্তানের বিরুদ্ধে দাপট দেখিয়েছিলেন বোলাররা। আর এদিন দুরন্ত ব্যাটিং করলেন রিচা ঘোষ, হরমনপ্রীতরা।
  • তাঁদের চওড়া ব্যাটে ভর করে ৭৮ রানে জিতে কার্যত সেমিফাইনালে ভারতের মেয়েরা।
Advertisement