shono
Advertisement

Breaking News

Babar Azam

বাবর ছাড়াই মিলছে সাফল্য, পাকিস্তানের জিম্বাবোয়ে সফরেও নেই মহাতারকা

নেতৃত্বের বদল ঘটেছে পাকিস্তানে। বাবরের জায়গায় সাদা বলের ক্রিকেটের অধিনায়ক হলেন মহম্মদ রিজওয়ান।
Published By: Arpan DasPosted: 02:37 PM Oct 27, 2024Updated: 07:09 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুই টেস্টে দলে জায়গা পাননি বাবর আজম। অথচ সেই দুটো টেস্টেই জিতেছে পাকিস্তান। তার মধ্যে নেতৃত্বের বদল ঘটেছে। বাবরের জায়গায় অধিনায়ক হলেন মহম্মদ রিজওয়ান। শাহিন আফ্রিদি ও নাসিম শাহরাও জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়লেন। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে আছেন প্রত্যেকেই।

Advertisement

ঘরের মাঠে বাংলাদেশের কাছে সিরিজ হারতে হয়েছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে মুলতানে লজ্জার নজির সঙ্গী হয়েছে। তার পরই বড় পদক্ষেপ নেয় পিসিবি। বাদ পড়েন বাবর, শাহিনরা। ইংল্যান্ডের বিরুদ্ধে তো বটেই, বাংলাদেশের সঙ্গে টেস্টেও ফর্মের ধারেকাছে ছিলেন না বাবর ও শাহিন আফ্রিদি। বাবরের অবস্থা আরও খারাপ। গত ১৮ ইনিংসে কোনও হাফসেঞ্চুরি নেই। সর্বোচ্চ মাত্র ৪১। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে দুই ইনিংস মিলিয়ে রান ছিল ৩৫। অন্যদিকে শাহিন আফ্রিদি ২৬ ওভার বল করে খরচ করেছিলেন ১২০ রান। তুলেছিলেন মাত্র ১টি উইকেট।

কিন্তু তার পরই প্রত্যাবর্তন। ইংল্যান্ডকে বাকি দুটি টেস্টেই হারায় পাকিস্তান। এবার জিম্বাবোয়ে সফরের দল ঘোষণা করেছে পিসিবি। সেখানে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন মহম্মদ রিজওয়ানরা। কিন্তু সেখানে ঠাঁই হয়নি বাবর, শাহিন, নাসিম শাহর। যদিও বোর্ড থেকে জানানো হয়েছে, তাদের বিশ্রাম দেওয়া হচ্ছে। তবে ক্রিকেটমহলের একাংশ থেকে প্রায়ই খোঁচা দেওয়া হয়, বাবর ভালো খেলেন জিম্বাবোয়ের মতো ‘দুর্বল’ দলের বিরুদ্ধে। এমনকী সমর্থকরাও তাঁকে ‘জিম্বাবর’ বলে বিদ্রুপ করেন। যেটাকে একেবারেই ভালোভাবে নেন না পাকিস্তানের তারকা ব্যাটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই অধিনায়কত্ব ছেড়েছিলেন বাবর। এবার সেই জায়গায় এলেন রিজওয়ান। এর সঙ্গে ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়া সফরের দল। সেখানেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। সেই দলে অবশ্য প্রত্যাবর্তন ঘটেছে তিনজনই। এমনিতে বাবর ও আফ্রিদির সম্পর্কের অবনতি নিয়ে প্রায়ই জলঘোলা হয়। সেসব কাটিয়ে অস্ট্রেলিয়ায় কি ছন্দে ফিরতে পারবেন দুই তারকা? উত্তরটা সময়ই দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ দুই টেস্টে দলে জায়গা পাননি বাবর আজম।
  • অথচ সেই দুটো টেস্টেই জিতেছে পাকিস্তান।
  • একই ঘটনা শাহিন আফ্রিদি ও নাসিম শাহর সঙ্গেও ঘটেছে। এবার জিম্বাবোয়ে সফরেও 'বিশ্রামে' পাক তারকারা।
Advertisement