shono
Advertisement
Team India

সিরিজ হারতেই বিরাট-রোহিতদের 'বিশেষ সুবিধা'য় কোপ! কড়া পদক্ষেপ গম্ভীরের

১২ বছর পরে ঘরের মাঠে টেস্ট সিরিজ হেরেছে ভার‍ত।
Published By: Anwesha AdhikaryPosted: 04:05 PM Oct 27, 2024Updated: 04:05 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১২ বছর পরে ঘরের মাঠে টেস্ট সিরিজ হার। ঘরের মাঠে এক ইনিংসে সর্বনিম্ন স্কোর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে একের পর এক লজ্জার নজির গড়েছে মেন ইন ব্লু। তার পরেই ক্রিকেটারদের জন্য কড়া পদক্ষেপ গৌতম গম্ভীরের। একগুচ্ছ নির্দেশিকা জারি হয়েছে টিমের সকলের জন্য। তারকা ক্রিকেটারদের জন্য অলিখিত 'সুবিধা'গুলোও ছেঁটে ফেলা হয়েছে বলে সূত্রের খবর।

Advertisement

ভারতীয় দলের প্রথা অনুযায়ী, মাঝে মাঝেই 'ঐচ্ছিক' অনুশীলনের ব্যবস্থা থাকে। দলের অধিকাংশ সিনিয়র ক্রিকেটাররাই সেই অনুশীলনে যান না। হোটেলে থেকে হালকা গা ঘামান তাঁরা। বিরাট কোহলি, রোহিত শর্মা, জশপ্রীত বুমরাহর মতো তারকারা সাধারণত অপশনাল প্র্যাকটিসে হাজির থাকেন না। কিন্তু গুরু গম্ভীরের নির্দেশ, এবার থেকে সেই সুবিধা মিলবে না। দলের অনুশীলনে হাজির থাকতে হবে প্রত্যেক ক্রিকেটারকে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, পুণেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনদিনে টেস্ট হারের পর ছুটি দেওয়া হয়েছে শুভমান গিলদের। দুদিনের জন্য জাতীয় দল থেকে ছুটি পেয়েছেন সকলে। জানা গিয়েছে, ছুটি পাওয়ার পরেই পুণে থেকে সড়কপথে মুম্বই রওনা দিয়েছেন রোহিত এবং বিরাট। তবে দলের বাকিরা হয়তো রবিবার মুম্বইয়ে পৌঁছবেন। আগামী ১ নভেম্বর থেকে মুম্বইয়ে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।

তার আগে ৩০ এবং ৩১ অক্টোবর অনুশীলনে নামবে মেন ইন ব্লু। সেই অনুশীলনে প্রত্যেক ক্রিকেটারকে হাজির থাকতে হবে বলে নির্দেশ দিয়েছেন কোচ গম্ভীর। উল্লেখ্য, সিরিজ হাতছাড়া হলেও তৃতীয় টেস্ট জেতা ভারতের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ। এই টেস্টেও পয়েন্ট না পেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলাও অনিশ্চিত হয়ে পড়বে। মরণবাঁচন ম্যাচের আগে অনুশীলনে কোনও খামতি রাখতে চাইছেন না গম্ভীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় দলের প্রথা অনুযায়ী, মাঝে মাঝেই 'ঐচ্ছিক' অনুশীলনের ব্যবস্থা থাকে।
  • পুণেতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনদিনে টেস্ট হারের পর ছুটি দেওয়া হয়েছে শুভমান গিলদের।
  • আগামী ১ নভেম্বর থেকে মুম্বইয়ে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।
Advertisement