shono
Advertisement
Ranji Trophy

উত্তরপ্রদেশের বিরুদ্ধে শুরু রনজি অভিযান, তিন পেসারে নামার ভাবনা বাংলার

ঋদ্ধিমান সাহা, সুদীপ চট্টোপাধ‌্যায়দের প্রত্যাবর্তনে আরও শক্তিশালী বাংলার ব্যাটিং।
Published By: Anwesha AdhikaryPosted: 08:48 PM Oct 10, 2024Updated: 08:48 PM Oct 10, 2024

স্টাফ রিপোর্টার: মঙ্গলবার রাতেই টিম লখনউ উড়ে গিয়েছিল। বুধবার একানা স্টেডিয়ামে প্রায় ঘণ্টা তিনেকে প্র্যাকটিস সারে বাংলা। আগামী ১১ অক্টোবর উত্তরপ্রদেশের বিরুদ্ধে রনজি অভিযান শুরু করতে চলেছে বাংলা। গতবারও উত্তরপ্রদেশের বিরুদ্ধে দুরন্ত পারফর্ম করেছিল টিম। এবারও শুরুটা দুরন্ত করার ব‌্যাপারে আত্মবিশ্বাসী অনুষ্টুপ মজুমদার, ঋদ্ধিমান সাহারা। গতবার অবশ‌্য কানপুরে খেলেছিল বাংলা। এবার ম‌্যাচ দেওয়া হয়েছে লখনউয়ে।

Advertisement

প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, পাটা উইকেট হতে পারে লখনউয়ে। তবে শোনা গেল, পিচে ঘাস রাখা হয়েছে। বাংলা শিবির মনে করছে যেহেতু উত্তরপ্রদেশের স্পিন অ‌্যাটাক আহামরি নয়, তাই শেষপর্যন্ত পিচে ঘাস থেকে যাবে। তবে ম‌্যাচের শেষ দিকে স্পিনারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে পারে বলেও মনে করা হচ্ছে। কারণ লখনউয়ে এখন বেশ গরম। শেষদিকে পিচে ফাটল ধরতে পারে। এখনও পর্যন্ত যা ঠিক রয়েছে, তাতে তিন পেসার নিয়েই উত্তরপ্রদেশের বিরুদ্ধে নামবে বাংলা।

আকাশ দীপকে স্কোয়াডে রাখা হলেও, তিনি প্রথম ম‌্যাচে খেলতে পারবেন না। কারণ ১৬ অক্টোবর থেকে নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে টেস্ট রয়েছে ভারতের। আকাশ যে ভারতীয় দলে থাকবেনই, সেটা ধরে নেওয়াই যায়। ফলে তিনি প্রথম ম‌্যাচে নেই। মুকেশ কুমারকে বাংলা এই ম‌্যাচে পেয়ে যাচ্ছে। ম‌্যাচের আগের দিন পিচের অবস্থা দেখে চূড়ান্ত নেওয়া হবে। আপাতত যা ঠিক রয়েছে, তাতে মুকেশের সঙ্গে বাকি দুই পেসার হতে পারেন মহম্মদ কাইফ আর গত মরশুমে দুরন্ত বোলিং করা সূরজ সিন্ধু জয়সওয়াল।

ঋদ্ধিমান সাহা আর সুদীপ চট্টোপাধ‌্যায়–দু’জনই আবার বাংলায় ফিরেছেন। ঋদ্ধিদের প্রত‌্যাবর্তনের ফলে বঙ্গ ব‌্যাটিং যে আরও শক্তিশালী হয়েছে, সেটা নতুন করে আর বলার প্রয়োজন পড়ে না। গত মরশুমে ওপেনিং স্লট নিয়ে বাংলাকে ভালোরকম সমস‌্যায় পড়তে হয়েছিল। উত্তরপ্রদেশের বিরুদ্ধে অভিমন‌্যু ঈশ্বরণ আর সুদীপকে দিয়ে ওপেন করানোর পরিকল্পনা রয়েছে। অভিমন‌্যু দুরন্ত ফর্মে রয়েছেন। দলীপ ট্রফিতে পরপর সেঞ্চুরি করেছেন। ইরানি ট্রফিতেও মুম্বইয়ের বিরুদ্ধে ১৯১ রানের দুর্ধর্ষ ইনিংস উপহার দেন তিনি। সবমিলিয়ে উত্তরপ্রদেশের বিরুদ্ধে জয় দিয়ে রনজি অভিযান শুরুর লক্ষ‌্যে টিম বাংলা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল, পাটা উইকেট হতে পারে লখনউয়ে। তবে শোনা গেল, পিচে ঘাস রাখা হয়েছে।
  • আকাশ দীপকে স্কোয়াডে রাখা হলেও, তিনি প্রথম ম‌্যাচে খেলতে পারবেন না। কারণ ১৬ অক্টোবর থেকে নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে টেস্ট রয়েছে ভারতের।
  • ঋদ্ধিমান সাহা আর সুদীপ চট্টোপাধ‌্যায়–দু’জনই আবার বাংলায় ফিরেছেন। ঋদ্ধিদের প্রত‌্যাবর্তনের ফলে বঙ্গ ব‌্যাটিং যে আরও শক্তিশালী হয়েছে, সেটা নতুন করে আর বলার প্রয়োজন পড়ে না।
Advertisement