shono
Advertisement
Pat Cummins

পিচে ঝোপ ঝোপ ঘাস থাকবে! ভারতের বিরুদ্ধে সিরিজের ২২ গজ নিয়ে হুঙ্কার কামিন্সের

অধিনায়ক হিসাবে দেশের মাটিতে এই প্রথমবার টেস্ট সিরিজ খেলবেন কামিন্স।
Published By: Anwesha AdhikaryPosted: 12:34 PM Oct 25, 2024Updated: 01:27 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত দুবার অস্ট্রেলিয়ায় গিয়ে বর্ডার-গাভাসকর ট্রফি(Border Gavaskar Trophy) ছিনিয়ে এনেছে ভারত। কিন্তু তৃতীয়বার সেরকমটা হতে দিতে চান না অজি অধিনায়ক প্যাট কামিন্স। তার জন্য পিচে ঝোপ তৈরি করতেও তিনি পিছপা হবেন না! অজি অধিনায়কের এমন মন্তব্যেই স্পষ্ট, আসন্ন বর্ডার-গাভাসকর ট্রফিতে কেমন চ্যালেঞ্জ অপেক্ষা করছে রোহিত শর্মাদের জন্য।

Advertisement

সম্প্রতি একটি সাক্ষাৎকারে কামিন্সকে(Pat Cummins) প্রশ্ন করা হয়, ভারতের বিরুদ্ধে সিরিজে কেমন পিচ আশা করেন তিনি? প্রশ্নকর্তার ঠিক পিছনেই ছিল বড় ঘাসের ঝোপ। সেদিকে তাকিয়ে কামিন্স বলেন, "যদি আমার কথা মতো সব হত, তাহলে আমি তো চাইতাম আপনার পিছনে যেরকম ঘাসের ঝোপ রয়েছে ঠিক সেরকম একটা ঘাসে ভরা পিচ হোক।" অজি অধিনায়কের এমন কথা শুনে হাসির রোল ওঠে সাক্ষাৎকারে।

তবে কামিন্স সঙ্গে সঙ্গেই বলেন, পিচ তৈরিতে তাঁর কোনও ভূমিকা নেই। পুরোটাই কিউরেটরদের কাজ। তারকা পেসারের মতে, গত কয়েক বছরে অস্ট্রেলিয়ার পিচ অনেকটাই বদলে গিয়েছে। এখন অনেক বেশি ভারসাম্য থাকে পিচে। রান করতে রীতিমতো পরিশ্রম করতে হয় ব্যাটারকে। আবার সাহায্য পান বোলাররাও। কামিন্সের আশা, বর্ডার-গাভাসকর ট্রফিতে ব্যাটে-বলে দারুণ লড়াই দেখা যাবে।

উল্লেখ্য, অধিনায়ক হিসাবে দেশের মাটিতে এই প্রথমবার টেস্ট সিরিজ খেলবেন কামিন্স। আগামী ২২ নভেম্বর পারথে শুরু হবে বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের পর এই প্রথমবার লাল বলের লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। কামিন্সের কথাতেই স্পষ্ট, ঘাসে ঢাকা দ্রুত গতির পিচে রোহিতদের স্বাগত জানাবে অজিরা। সেই চ্যালেঞ্জ সামলে টানা তৃতীয়বার অস্ট্রেলিয়া থেকে সিরিজ জিতে ফিরতে পারবে ভারত?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কামিন্সকে প্রশ্ন করা হয়, ভারতের বিরুদ্ধে সিরিজে কেমন পিচ আশা করেন তিনি?
  • তারকা পেসারের মতে, গত কয়েক বছরে অস্ট্রেলিয়ার পিচ অনেকটাই বদলে গিয়েছে। এখন অনেক বেশি ভারসাম্য থাকে পিচে
  • আগামী ২২ নভেম্বর পারথে শুরু হবে বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্ট।
Advertisement