shono
Advertisement
Duleep Trophy 2024

দলীপ ট্রফিতে ভারত 'বি' টিমে বাংলারই 'দাপট', বোলিং কোচ হলেন সৌরাশিস

দলীপে ভারত 'বি' টিমকে নেতৃত্ব দেবেন অভিমন্যু ঈশ্বরণ।
Published By: Krishanu MazumderPosted: 02:56 PM Aug 16, 2024Updated: 05:10 PM Aug 16, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: দলীপ ট্রফিতে ভারত 'বি' টিমের বোলিং কোচ নির্বাচিত করা হল সৌরাশিস লাহিড়ীকে। ভারত 'বি' টিমের অধিনায়ক আগেই নির্বাচিত হয়েছেন। ক্যাপ্টেনের আর্মব্যান্ড তুলে দেওয়া হয়েছে অভিমন্যু ঈশ্বরণের উপরে। এই টিমের হয়ে খেলবেন ঋষভ পন্থরা। দলের কোচ সীতাংশু কোটাক। দলের বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে সৌরাশিস লাহিড়ীকে। 
দলীপ ট্রফির (Duleep Trophy 2024) জন‌্য চারটে টিম বেছে নিয়েছেন জাতীয় নির্বাচকরা। ‘এ’ দলের অধিনায়ক হয়েছেন গিল। ‘বি’ টিমের ক‌্যাপ্টেন বাংলার অভিমন‌্যু ঈশ্বরণ। ‘সি’ ও ‘ডি’ টিমের অধিনায়ক যথাক্রমে ঋতুরাজ গায়কোয়াড় ও শ্রেয়স আইয়ার। ঋষভ রয়েছেন ‘বি’ দলে। লোকেশ রাহুল, কুলদীপ যাদব রয়েছেন ‘এ’ দলে।

Advertisement

[আরও পড়ুন: এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-তে কঠিন গ্রুপে মোহনবাগান, প্রতিপক্ষ কারা?


যশস্বী আর রবীন্দ্র জাদেজাকে রাখা হয়েছে ‘বি’ টিমে। বাংলা থেকে রয়েছেন অভিষেক পোড়েলও। তাঁকে রাখা হয়েছে ‘সি’ টিমে। ভারত 'বি' টিমকে নেতৃত্ব দেবেন অভিমন্যু। বোলিং কোচ সৌরাশিস। ফলে বলে দেওয়া যায় ভারত বি টিমে বাংলারই দাপট। 
মাস খানেক পরই বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ। তারপর নিউজিল‌্যান্ডের বিরুদ্ধে তিন টেস্ট হয়েছে। সেই কথা মাথায় রেখেই দলীপ ট্রফিতে ভারতীয় টেস্ট টিমের বেশিরভাগ ক্রিকেটারকেই রাখা হয়েছে। গত পাঁচ মাস ভারতীয় দল লাল বলের ক্রিকেট খেলেনি। তাই টেস্টের আগে যাতে প্রস্তুতি নিয়ে কোনও সমস‌্যা না হয়, তাই সব ক্রিকেটারকেই দলীপ খেলতে হবে। সবাই খেললেও বিরাট কোহলি আর রোহিত শর্মা অবশ্য খেলছেন না। তাঁরা খেলবেন কিনা, তা ছেড়ে দেওয়া হয়েছিল দুই তারকা ক্রিকেটারের উপর। রোহিত-কোহলি দলীপে না নামলেও বাকিরা কিন্তু নামছেন। ফলে উপভোগ্য এক লড়াই হবে দলীপে। 

[আরও পড়ুন: ‘মোদিজি এবার তো সত্যিটা মানুন’, স্বাধীনতা দিবসে রাহুলকে পিছনে বসানোয় ক্ষুব্ধ কংগ্রেস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দলীপ ট্রফিতে ভারত 'বি' টিমের বোলিং কোচ নির্বাচিত করা হল সৌরাশিস লাহিড়িকে।
  • অধিনায়কত্ব করতে দেখা যাবে অভিমন্যু ঈশ্বরণকে। বোলিং কোচের দায়িত্ব দেওয়া হল সৌরাশিসকে।
  • উপভোগ্য এক লড়াই হবে দলীপে। 
Advertisement