shono
Advertisement
Jay Shah

জয় শাহর কথা শুনে চলে ICC! চ্যাম্পিয়ন্স ট্রফি জটের মধ্যেই তোপ প্রাক্তন পাক ক্রিকেটারের

পরের বছর পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন নিয়ে দোলাচল এখনও চলছে।
Published By: Arpan DasPosted: 12:48 PM Jul 23, 2024Updated: 12:58 PM Jul 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে কি পাকিস্তানে যাবে ভারত? সেই প্রশ্নের উত্তর এখনও মেলেনি। তবে এর আগে এশিয়া কাপে হাইব্রিড মডেল নিতে বাধ্য হয়েছিল পাকিস্তান। এবারও বিসিসিআইয়ের (BCCI) তরফ থেকে সেই প্রস্তাব দেওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে। আর আইসিসিতে (ICC) ভারতের কর্তৃত্ব নিয়ে তোপ দাগলেন প্রাক্তন পাক ক্রিকেটার বসিত আলি (Basit Ali)।

Advertisement

শেষবার ২০১২-১৩ সালে ভারত-পাকিস্তান সিরিজ হয়েছিল। তার পর থেকে দ্বিপাক্ষিক সিরিজে আর মুখোমুখি হয়নি দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। ২০২৫-তে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়েও দোলাচল চলছে। সেক্ষেত্রে শ্রীলঙ্কা বা দুবাইয়ে হতে পারে মেগা টুর্নামেন্ট। বসিত আলির মতে, বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) যা বলেন, তা শুনতে বাধ্য হয় বাকি দেশগুলি।

[আরও পড়ুন: কলকাতা পুলিশের বিরুদ্ধে নামার আগে চমক মোহনবাগানের, অনুশীলনে কোচ বাস্তব রায়]

পাকিস্তানের হয়ে ১৯টি টেস্ট খেলা ক্রিকেটারের মতে, "জয় শাহ যা বলেন, ৫-৬টা বোর্ড সেগুলোই মেনে চলে। পিসিবি-র চেয়ারম্যান মহসিন নকভিকে যেন ললিপপ দেওয়া হয়েছে। তাঁকে অন্য বোর্ডগুলোর তরফ থেকে বলা হয়েছে, চ্যাম্পিয়ন্স ট্রফির পর ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ হতে পারে। সেটা অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডে গিয়েও হতে পারে। ভারতকে ওরা খেলতে রাজি করাবে। বিসিসিআইয়ের যা ক্ষমতা, তার জন্য সব বোর্ডই ওদের হয়ে কথা বলে।"

[আরও পড়ুন: সৌরভের থেকেও ভালো ইনজামামের ভাইপো! আজব তুলনা করে তোপের মুখে পাক সাংবাদিক]

এখানেই থামেননি বসিত। চ্যাম্পিয়ন্স ট্রফির জট নিয়ে তাঁর বক্তব্য, "জয় শাহ যদি বলেন এই টুর্নামেন্ট পাকিস্তানে হবে, বাকিরা মেনে নেবে। যদি উনি বলেন এটা হাইব্রিড মডেল হবে, তাতেও ওরা সায় দেবে। কারণ, ওই দেশের ক্রিকেটাররা যখন আইপিএলে খেলে, তখন বিসিসিআই তাদের বোর্ডকে প্রচুর টাকা দেয়। ইংল্যান্ড বোর্ড, নিউজিল্যান্ড বোর্ড, ওয়েস্ট ইন্ডিজ বোর্ড বা অস্ট্রেলিয়ার বোর্ড, সবারই এক অবস্থা।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পরের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে কি পাকিস্তানে যাবে ভারত? সেই প্রশ্নের উত্তর এখনও মেলেনি।
  • তবে এর আগে এশিয়া কাপে হাইব্রিড মডেল নিতে বাধ্য হয়েছিল পাকিস্তান।
  • এবারও বিসিসিআইয়ের তরফ থেকে সেই প্রস্তাব দেওয়া হয়েছে বলেই জানা যাচ্ছে।
Advertisement