shono
Advertisement
Gautam Gambhir

টি-২০ থেকে অবসর, জাতীয় দলে বিরাট-রোহিতের ভবিষ্যৎ কী? মুখ খুললেন সম্ভাব্য কোচ গম্ভীর

ভারতীয় কোচের পদে ইতিমধ্যেই ইন্টারভিউ দিয়েছেন গম্ভীর। সব ঠিক থাকলে আগামী দিনে রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হবেন তিনিই।
Published By: Subhajit MandalPosted: 05:00 PM Jun 30, 2024Updated: 05:35 PM Jun 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জয়ের আনন্দের মধ্যেও বিদায়ের মূর্ছনা। বিশ্বজয়ী হয়েই টি-টোয়েন্টি থেকে বিদায় ঘোষণা করে দিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা। আর কোনও দিন দেশের হয়ে কুড়ি-কুড়ির ম্যাচে নামবেন না দুজনে। কিন্তু ক্রিকেটের বাকি দুই ফরম্যাটে কী হবে? আর কতদিন খেলবেন বিরাট-রোহিতরা? এ নিয়ে মুখ খুললেন টিম ইন্ডিয়ার সম্ভাব্য হেডকোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

Advertisement

একাধিক সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, ভারতীয় দলের কোচ হিসাবে গৌতম গম্ভীরের নাম মোটামুটিভাবে চূড়ান্ত। শুধু সরকারিভাবে ঘোষণাটাই বাকি। কোচ হওয়ার জন্য গম্ভীর নাকি শর্তও দিয়েছেন, ভারতীয় দলের নিয়ন্ত্রণ পুরোপুরি নিজের হাতে চান তিনি। অতএব বিরাট বা রোহিত (Rohit Sharma) কতদিন খেলতে চান, সেটাও নির্ভর করবে তাঁর উপরই। অবশ্য যদি তিনি কোচ হন। আপাতত তিনি সাধারণ ক্রিকেটপ্রেমীদের মতোই দুই কিংবদন্তির খেলা উপভোগ করছেন।

[আরও পড়ুন: তৃতীয় বার ক্ষমতায় এসেই প্রথম ‘মন কি বাত’ মোদির, বৃক্ষরোপণে উৎসাহ দিলেন প্রধানমন্ত্রী]

বিরাট এবং রোহিতের অবসর প্রসঙ্গে গম্ভীর বলছেন, "ওরা বিশ্বকাপ (ICC T20 World Cup) জেতার পর টি-২০ থেকে অবসর নিল। এর চেয়ে ভালো চিত্রনাট্য হয়তো আর পাওয়া যাবে না। দুজনেই মহান ক্রিকেটার। ভারতীয় ক্রিকেটের জন্য ওরা অনেক করেছে। আমি ওদের শুভেচ্ছা জানাব। আগামী দিনের জন্য শুভকামনা।" এর পরই দুই কিংবদন্তির ভবিষ্যৎ নিয়ে মুখ খোলেন গম্ভীর। তিনি বলেন, "ওরা আরও দুটো ফরম্যাট খেলবে। টেস্ট এবং ওয়ানডে। আমি নিশ্চিত ওরা আরও অনেকদিন দেশ এবং দলের সেবা করে যাবে।"

[আরও পড়ুন: বৃষ্টির প্রকোপে দিল্লিতে মৃত ১১, জারি কমলা সতর্কতা! বাড়ছে আতঙ্ক]

উল্লেখ্য, ভারতীয় কোচের পদে ইতিমধ্যেই ইন্টারভিউ দিয়ে দিয়েছেন গম্ভীর। সব ঠিক থাকলে আগামী দিনে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) স্থলাভিষিক্ত হবেন তিনিই। গম্ভীরের কথায় যা ইঙ্গিত, তাতে তাঁর জমানাতেও দীর্ঘদিন ক্রিকেটের বড় দুই ফরম্যাটে দেখা যাবে রোহিরাটকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একাধিক সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, ভারতীয় দলের কোচ হিসাবে গৌতম গম্ভীরের নাম মোটামুটিভাবে চূড়ান্ত।
  • কোচ হওয়ার জন্য গম্ভীর নাকি শর্তও দিয়েছেন, ভারতীয় দলের নিয়ন্ত্রণ পুরোপুরি নিজের হাতে চান তিনি।
  • অতএব বিরাট বা রোহিত কতদিন খেলতে চান, সেটাও নির্ভর করবে তাঁর উপরই।
Advertisement