shono
Advertisement
India Cricket Team

ঝড়ে ওয়েস্ট ইন্ডিজে আটকে টিম ইন্ডিয়া, জিম্বাবোয়ে সফরে কপাল খুলল তিন তরুণ তুর্কির

৬ জুলাই থেকে জিম্বাবোয়ের বিরুদ্ধে মাঠে নামবে টিম ইন্ডিয়া।
Published By: Arpan DasPosted: 03:27 PM Jul 02, 2024Updated: 04:21 PM Jul 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজয়ের পর এখনও বার্বাডোজে আটকে আছে টিম ইন্ডিয়া। কবে দেশে ফিরবেন রোহিতরা, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। এরই মধ্যে ৬ জুলাই থেকে শুরু হচ্ছে জিম্বাবোয়ে সফর। বিশ্বকাপ দলের তিন সদস্য ছিলেন সেই স্কোয়াডে। কিন্তু তাঁরা আটকে যাওয়ায় বিকল্প হিসেবে সাই সুদর্শন, জিতেশ শর্মা ও হর্ষিত রানার নাম ঘোষণা করল বিসিসিআই।

Advertisement

সেই সফরে শুভমান গিলের (Shubman Gill) হাতে উঠেছে ভারতীয় দলের অধিনায়কের আর্মব্যান্ড। ৬ জুলাই থেকে হারারেতে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ (IND vs ZIM)। অপেক্ষাকৃত তরুণ দল নিয়ে জিম্বাবোয়ে সফরে (Zimbabwe Tour) যাচ্ছে ভারতীয় দল। ভারতীয় দলের কোচ হিসেবে যাচ্ছেন ভিভিএস লক্ষ্মণ। ইতিমধ্যেই কোচসহ ভারত থেকে একাধিক ক্রিকেটার উড়ে গিয়েছেন জিম্বাবোয়ের উদ্দেশে।

[আরও পড়ুন: ‘ফেভারিট নই’, কোপা যুদ্ধে কলম্বিয়ার বিরুদ্ধে নামার আগে স্বীকার ব্রাজিল কোচের]

সেই দলে ছিলেন যশস্বী জয়সওয়াল, শিবম দুবে আর সঞ্জু স্যামসন। কিন্তু তাঁরা এখন আটকে আছেন বার্বাডোজে। সেই জায়গায় দুটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য দলে আসছেন সাই সুদর্শন, জিতেশ শর্মা ও হর্ষিত রানা। তিন জনই আইপিএলে পারফর্ম করেছেন। যার মধ্যে হর্ষিত রানা ধারাবাহিকভাবে ভালো খেলেছেন কেকেআরের হয়ে। আইপিএল চ্যাম্পিয়নও হয়েছেন। সাই সুদর্শনও গুজরাটের হয়ে নিয়মিত খেলে এসেছেন। গুরুত্বপূর্ণ সময়ে জ্বলে উঠেছেন ব্যাট হাতে। এদের মধ্যে পাঞ্জাব কিংসের ক্রিকেটার জিতেশ শর্মাকে যদিও তরুণ বলা যায় না।

একদিনের ক্রিকেটে দেশের হয়ে সুদর্শনের আগেই অভিষেক ঘটেছে। জিতেশও দেশের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন। এদের মধ্যে একমাত্র হর্ষিত রানাই প্রথমবার ভারতের জার্সিতে খেলার সুযোগ পাবেন। ৬, ৭ আর ১০ জুলাই জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। 

দুটি ম্যাচের জন্য ভারতের টি-টোয়েন্টি দল: শুভমান গিল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, ধ্রুব জুরেল, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপাণ্ডে, সাই সুদর্শন, জিতেশ শর্মা ও হর্ষিত রানা। 

[আরও পড়ুন: বিশ্বজয়ের পর কেন পিচের মাটি খেয়ে সেলিব্রেশন? কারণ জানালেন খোদ অধিনায়ক রোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিশ্বজয়ের পর এখনও বার্বাডোজে আটকে আছে টিম ইন্ডিয়া।
  • কবে দেশে ফিরবেন রোহিতরা, তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না।
  • ইতিমধ্যেই কোচসহ ভারত থেকে একাধিক ক্রিকেটার উড়ে গিয়েছেন জিম্বাবোয়ের উদ্দেশে।
Advertisement