shono
Advertisement
Jasprit Bumrah

'প্রফেসর' বুমরাহর বোলিংয়ে মুগ্ধ! ভারতীয় বোলারকে 'পিএইচডি' ডিগ্রি দিতে চান প্রাক্তন তারকা

দেশের উঠতি বোলারদের ক্লাস নিক বুমরাহ, চান প্রাক্তন তারকা।
Posted: 06:37 PM Apr 19, 2024Updated: 06:37 PM Apr 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা বোলার জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। তাঁর বিষাক্ত ইয়র্কার নিমেষের মধ্যে উইকেট ভেঙে দেয়। ডেথ ওভার বোলিংয়ে তাঁর জুড়ি মেলা ভার। এবার ভারতীয় বোলারের মুকুটে নতুন পালক যোগ হল। প্রাক্তন ক্যারিবিয়ান ইয়ান বিশপ (Ian Bishop) বোলিংয়ের 'প্রফেসর' বলে বুমরাহকে উল্লেখ করলেন।

Advertisement

বৃহস্পতিবার মুল্লানপুরে পাঞ্জাবের বিরুদ্ধে ফের একবার বিধ্বংসী বোলিং করেন বুমরাহ। মাত্র ২১ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। ম্যাচের প্রথম দিকেই দুই উইকেট নিয়ে পাঞ্জাব ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন বুম বুম বুমরাহ। তাঁর অনবদ্য ডেলিভারিতে ভেঙে যায় রাইলি রুশোর উইকেট। পরে মুম্বই বোলারকে ফিরিয়ে আনা হয় ১৩ তম ওভারে। ক্রমশ বিপজ্জনক হয়ে ওঠা পাঞ্জাব ব্যাটার শশাঙ্ক সিংকে আউট করে মুম্বইকে (Mumbai Indians) ম্যাচে ফেরান বুমরাহ।

[আরও পড়ুন: হার্দিকের সিদ্ধান্ত নিয়ে অসন্তুষ্ট আফগান তারকা, ভক্তের পোস্ট শেয়ার করেই মুছে দিলেন]

তাঁর আগুনে বোলিংকে ইয়ান বিশপ প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন বোলার মনে করেন, বুমরাহ শুধু বোলার নন, তিনি বোলিংয়ের 'প্রফেসর'। সোশাল মিডিয়ায় বিশপ লেখেন, "আমি যদি পারতাম, তাহলে বুমরাহকে জোরে বোলিংয়ের জন্য পিএইচডি ডিগ্রি দিতাম। ওর প্রচুর অভিজ্ঞতা, ম্যাচের পরিস্থিতি অনুযায়ী বল করতে জানে। নিজের কাজ সম্পর্কে পরিষ্কার ধারণা আছে। আমি চাই ও দেশের বিভিন্ন প্রান্ত ঘুরে নতুন বোলারদের ক্লাস নিক। ও অবসর নেওয়া পর্যন্ত আমি অপেক্ষা করতে রাজি নই।" সেই সঙ্গে বিশপ হ্যাশট্যাগ জুড়ে দেন 'প্রফেসর'।

নতুন প্রজন্মের মধ্যে অনেকেই বুমরাহর বোলিংয়ের ভক্ত। তাঁর বল করার ভঙ্গি নকল করতেও দেখা গিয়েছে অনেককে। বিশপের পরামর্শ অনুযায়ী বুমরাহকে কি তাহলে দেখা যাবে নতুন প্রজন্মের ক্লাস নিতে? 'প্রফেসর'-এর ক্লাসে যে আগ্রহী পড়ুয়ার ঢল নামবে, সেটা এখন থেকেই বলে দেওয়া যায়। 

[আরও পড়ুন: ‘শুরু হোক ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ’, প্রতিবেশী দেশের বিরুদ্ধে খেলতে মুখিয়ে রোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement